শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

মামলা দিয়ে বিএনপিকে দমানো যাবে না: মামুন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২২  

 

নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত বিস্ফোরক দ্র্রব্য আইনে মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এইচ মামুন সহ  ১৫ বিএনপির নেতাকর্মী। সোমবার (৫ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ও আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ ছয়জনে এই আগাম জামিন মঞ্জুর করেন।

 

 

জামিন শেষে, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এইচ মামুন বলেন, আগামী ১০ ডিসেম্বরকে বাধাগ্রস্থ করার জন্য নারায়ণগঞ্জ বিএনপি নেতাদের নামে একের পর এক গায়েবী মামলা দিয়ে যাচ্ছে প্রশাসনের দেয়া মিথ্যা মামলার নিন্দা জানাই। সরকার ভয় পেয়ে বিএনপি নেতাদের দমনের জন্য নানা ভাবে বাধা দিচ্ছে ।

 

 

একই সাথে ১০ ডিসেম্বর যেন বিএনপির মহা সমাবেশ সফল করতে না পারে তার তার জন্য মিথ্যা মামলা দিচ্ছে । কিন্তু তাদের এই অসৎ উদ্দেশ্য সফল হবে না। কয়েক লক্ষ লোকের সমাগমের মধ্যে ১০ ডিসেম্বর সমাবেশ সফল হবে। মামলা হামলা দিয়ে বিএনপিকে এখন আর দমানো যাবে না।  

 

 

এদিকে জামিন প্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব মনিরুল ইসলাম সজল, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি ও যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদ, ফারুক হোসেন, মনির হোসেন, আরিফ, শাহ জালাল, সাইফুল ইসলাম বাবু, ফয়সাল সহ ১৫জন নেতৃবৃন্দ।

 

 

হাইকোর্টে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন এড. মো. মাহাবুবুর রহমান খানসহ কয়েকজন আইনজীবী।

 

 

প্রসঙ্গত, গত ১ডিসেম্বর দুপুরে নারায়ণগঞ্জ সদর মডেল থানার এস আই আজহারুল ইসলাম বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলায় উল্লেখ্য করা হয় গত ৩০ নভেম্বর সন্ধ্যায় শহরের চাষাঢ়ায় মশাল মিছিল, ককটেল বিস্ফোরণ ও সড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ করেছে।

এস.এ/জেসি


 

এই বিভাগের আরো খবর