শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মুক্তিযোদ্ধা আব্দুস সালামের প্রতি গণসংহতির শ্রদ্ধাঞ্জলি

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৭ মে ২০২২  

 

গণসংহতি আন্দোলনের প্রথম কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের ৫ম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন নারায়ণগঞ্জ জেলা কমিটির নেতা-কর্মীরা। বৃহস্পতিবার (২৬ মে) সন্ধ্যায় জেলা কার্যালয়ে অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তার জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, জেলার সাংগঠনিক সম্পাদক রফিকুল বাপ্পি, নারীনেত্রী পপি রাণী সরকার, নারী সংহতি জেলার আহ্বায়ক নাজমা বেগম, প্রতিবেশ আন্দোলন জেলার আহ্বায়ক বিপ্লব খান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শুভ দেব, জেলার সভাপতি ইলিয়াস জামান,

 

বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি জেলার অর্থ সম্পাদক মেহেদি হাসান উজ্জ্বল প্রমুখ। তরিকুল সুজন বলেন, আবদুস সালাম কিশোর বয়স থেকে আমৃত্যু মানুষের মুক্তির সংগ্রামে নিয়োজিত ছিলেন। দলীয় বা সাংগঠনিক পরিচয়ের চেয়ে মানুষের মুক্তির লড়াইকেই তিনি সংগ্রামের কেন্দ্রে রেখেছেন। তিনি মানুষের মুক্তির লক্ষ্যে বিভিন্ন সংগঠন তৈরি করেছেন এবং বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও দলের সাথে যুক্ত থেকেছেন।

 

সমাজের গণতান্ত্রিক রূপান্তরের পথ অনুসন্ধান করার কাজে আমৃত্যু আপসহীন থেকেছেন। অ্যাডভোকেট আবদুস সালামের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামী ২৭ মে বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সভাপতিত্ব করবেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। সমাবেশে বক্তব্য রাখবেন বিভিন্ন রাজনৈতিক দল, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও শ্রেণি-পেশার নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর