শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

মেয়র আইভী কোন নাগরিক সুবিধা দেননি : শাহ নিজাম  

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) এর মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে উদ্দেশ্য করে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেছেন, বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর মোস্তাকের আওয়ামী লীগ এক নয়। আজকের নারায়ণগঞ্জের রাজনীতিতে একেএম শামীম ওসমান বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করছে। আরেক আওয়ামী লীগের নেতৃত্ব দেওয়ার চেষ্টা করছেন, আওয়ামী লীগের নামধারী মোস্তাকের প্রেতাত্মা, আমাদের সিটি করপোরেশনের মেয়র। যিনি নৌকা মার্কার মেয়র হয়েও আজকে তিনি মোস্তাকের প্রেতাত্মা হয়ে নারায়ণগঞ্জের রাজনীতিতে আরেকটি প্ল্যাটফর্ম করার চেষ্টা করছেন।

 

গতকাল রোববার সিদ্ধিরগঞ্জের নাসিক ৯নং ওয়ার্ডে অনুষ্ঠিত আওয়ামী লীগের কর্মী সভায় বক্তব্যকালে এসব কথা বলেন তিনি। মেয়র আইভীর নেতৃত্বের বিষয়ে তিনি বলেন, উনি মোস্তাকের প্রেতাত্মা হয়ে একদিকে নেতৃত্ব দিচ্ছেন, ওনার সহযোগী হয়ে কাজ করছেন জামাত, বিএনপি, রাজাকার, আলবদর, আলসামস এবং বামেরা। এদিকে আপনাদের খেয়াল রাখতে হবে। সত্যকে সত্য, মিথ্যাকে মিথ্যা, ভালকে ভাল, মন্দকে মন্দ, কালোকে কালো এবং সাদাকে সাদা, এভাবে যদি আমাদের বিবেককে জাগ্রত করে, আমরা যদি বিভাজন করতে না পারি, আমরা যদি পার্থক্য বুঝতে না পারি, তাহলে আমরা হয়তো আগামী দিনে একটি বিশাল দুর্ভিক্ষের সম্মুখীন হবো।


 
মেয়র আইভী সিটিবাসীকে কোন নাগরিক সুবিধা দেননি উল্লেখ করে শাহ নিজাম বলেন, আপনারা আপনাদের অধিকার প্রতিষ্ঠার জন্য আপনাদের বিবেককে সচেতন করেন। আমি জানি বিগত ১৮টি বছর ধরে আমাদের মেয়র আমাদের নেতৃত্ব দিচ্ছেন। আমি যদি আপনাদেরকে বলি, নাগরিক সুবিধা কি পেয়েছেন ? একটা নাগরিক সুবিধার বর্ণনা আপনারা দিতে পারবেন না। কারন আমাদের সন্তানদের জন্য এই নারায়ণগঞ্জে কোন উন্নত শিক্ষা ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আমাদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য একটি হসপিটাল করা হয়নি। নারায়ণগঞ্জের রাস্তা-ঘাট প্রত্যেকটি অঞ্চলে ধূলা ময়লায় বিভিন্নভাবে জর্জরিত।

 

তিনি বলেন, এই এলাকার কাউন্সিলর ইস্রাফিল এখানে উপস্থিত রয়েছেন। আমি তাকে বলেছিলাম যে, মশার যে উপদ্রব, তোমার কাছে মশার কোন ঔষধ আছে কি না! সে বলেছে সিটি করপোরেশন থেকে আমাদের কোন মশার ঔষধ দেওয়া হয় না। কোন নাগরিক সুবিধা কিন্তু আমরা পাই না। আমি এখানে ইস্রাফিলকে সাক্ষী রেখে এ কথা বলতে পারছি। করোনা মহামারির মতো কিন্তু আজকে আরেকটি ডেঙ্গু বাংলাদেশে হানা দিয়েছে। কিন্তু আমাদের সিটি কর্পোরেশন সে ব্যাপারে উদাসীন। আমাদেরকে কোন নাগরিক সুবিধা দেয়নি।


 
তবে একটা সুবিধা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগে তিনশত টাকা ট্যাক্স ছিল, এখন তিন হাজার টাকা ট্যাক্স আমাদের ঘাড়ে বসিয়ে দিয়েছে। এই উন্নয়ন আমাদের দিয়েছেন, এই জন্য আমি মাননীয় মেয়রকে ধন্যবাদ জানাচ্ছি। কিন্তু কষ্ট হয়, যেহেতু উনি আমাদের আওয়ামী লীগের মেয়র, নৌকা মার্কার মেয়র, এজন্য আমার কষ্ট হয় যে, আমরা নৌকার মাধ্যমে এমন একজনকে নির্বাচিত করলাম, যে মানুষটার জন্য আমরা ভোট চেয়েছি মানুষের কাছে, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা নৌকার জন্য ভোট চেয়েছি। আজকে আমরা মানুষের ঘরে যেতে পারছি না, মানুষের কাছে যেতে পারছি না।

 

আমাদেরকে বলা হচ্ছে, ভোট নেওয়ার সময় কি মনে ছিল না, নাগরিক সুবিধা দিতে হবে! ভোট নেওয়ার সময় কি মনে ছিল না, আমাদের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে হবে! ভোট নেওয়ার সময় কি মনে ছিল না, আমাদের সন্তানদের জন্য উন্নতমানের শিক্ষা ব্যবস্থা করে দিতে হবে! আমরা সেই উত্তর দিতে পারি না। তাই আমরা মনে করছি আগামী দিনে একটি উন্নত নারায়ণগঞ্জ আমাদেরকে দেওয়ার জন্য একজন সত্যিকারের আওয়ামী লীগের প্রেমিক, যে বঙ্গবন্ধুকে ভালবাসে, যে শেখ হাসিনাকে ভালবাসে। যিনি এদেশের মাটি ও মানুষকে ভালবাসে। স্বাধীনতার স্বপক্ষের শক্তি, ঐরকম একজন নেতৃত্ব অবশ্যই আমাদের বেছে নিতে হবে।


 
শাহ নিজাম বলেন, যে নেতৃত্বের কাছে আমাদের প্রত্যেকটা তৃণমূল সম্মানিত হবে। আমরা গেলে, আমাদেরকে বলবে, আসেন-বসেন, চা খান আপনাদের সমস্যার কথা বলেন। সমস্যার কথা বলার পরে বলবেন যে, আমি অবশ্যই আপনাদের সকল সমস্যার সমাধান করব। এমন একজন ব্যক্তিকে আমাদের নির্বাচিত করতে হবে। নিবাচিত করে আমাদের নাগরিক অধিকার আমাদেরকে প্রতিষ্ঠিত করতে হবে। কারণ ভোট আমাদের পবিত্র দায়িত্ব। প্রত্যেকটি ভোটের মাধ্যমে আমাদের নাগরিক যে অধিকার, নাগরিক যে দাবি, আমাদের যেগুলো প্রাপ্য সেগুলো আমাদের নিশ্চিত করতে হবে।
 
 

এই বিভাগের আরো খবর