শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

যানজট নিরসনে শহরে ৮ চেকপোস্ট থাকবে ১শ’ কমিউনিটি পুলিশ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  


 পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেছেন, গত রমজানেও শহরকে যানজট ও হকারমুক্ত রাখতে পুলিশের পক্ষ থেকে আমরা পরিকল্পনা নিয়েছিলাম। সেটার সফলতা নারায়ণগঞ্জবাসী দেখেছে।

 

 

আমরা সকলের সহযোগীতা কামনা করছি। সোমবার (২০ মার্চ) শহরের চাষাঢ়া এলাকায় রমজানে যানজট নিয়ন্ত্রণে জেলা পুলিশের ট্রাফিক ব্যাবস্থাপনা বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

 

 

তিনি বলেন, আমাদের নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান স্যারই এটার অর্থায়ন করেছেন। তার সাথে মাহে রমজানে যাতে ট্রাফিক ব্যাবস্থাপনা সুষ্ঠুভাবে পরিচালিত হয় সেই লক্ষ্যে আমাদের বৈঠক হয়েছে। আজ থেকে সেই কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি আরও বলেন, স্থায়ী সমাধান পুলিশের একার পক্ষে সম্ভব নয়।

 

 

চাষাঢ়ায় কোন স্ট্যান্ড থাকার কথা না, স্ট্যান্ড নেইও। অনেক সময় যাত্রী ওঠনামা করে পাঁচ মিনিট অপেক্ষা করে। আমাদের অফিসাররা গেলেই যাচ্ছি যাচ্ছি বলে। ততক্ষণে আরও কয়েকটা বাস দেখা যায় এসে দাঁড়িয়ে যায়। তিনি বলেন, আমাদের কমিউনিটি পুলিশদের সম্মানি দিতে হয়। সে পরিমান ফান্ডও আমাদের নেই।

 

 

আমাদের পুলিশের সংখ্যাও পর্যাপ্ত নয়। তবুও আমরা যে জিনিসটা শুরু করেছি আশা করি এটা আমরা ভবিষ্যতেও অব্যাহত রাখতে পারবো। বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে আমরা মিটিং করেছি। ব্যাবসায়ীদের আমরা আমাদের সিদ্ধান্ত জানিয়েছি।

 

 

হুট করে যদি কেউ দ্রব্যমূল্যের দাম বাড়ায় তাহলে আমরা কঠোর ব্যবস্থা নেব। মাহে রমজানে নারায়ণগঞ্জ শহরের যানজট নিরসনে কাজ শুরু করেছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ। নগরীর ৮টি পয়েন্টে ট্রাফিক পুলিশের কমিউনিটি পুলিশের ১০০ সদস্য মোতায়ন করা হয়েছে। এন.হুসেইন/জেসি
 

এই বিভাগের আরো খবর