বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ‘থ্যাংকস গিভিং ডে’উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২১  

প্রতিবছরের মতো এবারও যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে থ্যাংকস গিভিং ডে উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনটি উপলক্ষে নিউইয়র্কের লং আইল্যান্ডে অবস্থিত হিকসভিল এলাকায় বাংলাদেশের ব্যবসায়ী নিউইয়র্কের জনপ্রিয় গ্রোসারী ব্যবসায়ী বিসমিল্লাহ সুপার মার্কেটের সত্ত্বাধিকারী রাফাত হোসেনের বাড়িতে এক জমজমাট অনুষ্ঠানে আয়োজন করা হয়। 

ওই অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা সমিতির উত্তর আমেরিকা ইনক সভাপতি মির্জা ফরিদ উদ্দিন, সহ-সভাপতি আলী হোসেন, বিদায়ী সভাপতি মঞ্জুরুল করিম, বিদায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি দোলন সরকার উপস্থিত ছিলেন। এছাড়া এই অনুষ্ঠানে যোগ দেন মোস্তফা হোসেন নিউটন, এস এম সায়েম মিঠু, হুমায়ুন কবির তুহিন, আশিক কবির, রাফায়েত হোসেন শ্যামল, টিপু সুলতান, সজিব আহমেদ, হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ থেকে যুক্তরাষ্ট্রে কাজে আসা যুগের চিন্তা পত্রিকার সম্পাদক ও চ্যানেল আই এর বিশেষ প্রতিনিধি মোরছালীন বাবলা। 

বর্ণাঢ্যপূর্ণ এই অনুষ্ঠানকে ঘিরে নানা উপাদেয় খাদ্য পরিবেশন করা হয়। এক আনন্দঘন পরিবেশে সেখানে মিলনমেলা বসে। 

অনুষ্ঠানের আয়োজকরা জানান, থ্যাংকস গিভিং ডে মূলত একটি বিশেষ দিন। আমেরিকাতে যারা বসবাস করেন তারা এই দিনটিতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে পারিবারিক সদস্য ছাড়াও বন্ধু-বান্ধব ও তাদের পরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

 এই বিশেষ দিনটিতে সবচাইতে বেশি যে খাবারটি পরিবেশন করা হয় সেটি হল টার্কি মুরগী। টার্কি মুরগীর বার্বিকিউ অথবা রোস্ট এই বিশেষ খাবার। টার্কি মুরগী ছাড়া থ্যাংক গিভিং ডে’র কোন অনুষ্ঠান পালন করা হয়না। 

 

থ্যাংকস গিভিং ডে উপলক্ষে যুক্তরাষ্ট্রের সকল অফিস-আদালত, দোকানপাট বন্ধ থাকে। প্রায় প্রতিটি বাড়িতে থ্যাংকস গিভিং ডে উপলক্ষে ঘরোয়াভাবে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।  
 

এই বিভাগের আরো খবর