শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

যে কোন মূল্যে হউক আমরা এবার সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করব: মুকুল

মেহেদী হাসান

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

 

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নারায়নগঞ্জ সদর থানা বিএনপির উদ্যোগে আলোচনা সভা, দোয়া-মাহফিল ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। গতকাল বুধবার (৩১ মে) সকাল ১০টায় নাসিক ১১নং ওয়ার্ড হাজীগঞ্জ কিল্লারপুর এলাকায় নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির আহবায়ক হাজী মো.ফারুক হোসেন এর সভাপতিত্বে ও সদস্য সচিব মো.আওলাদ হোসেন এর সঞ্চালনায় এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম সম্পাদকও সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আতাউর রহমান মুকুল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ফখরুল ইসলাম মজনু, নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি অঅবুল কাউছার আশা, হান্নান সরকার, যুবদল নেতা মনোয়ার হোসেন শোখন।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে আতাউর রহমান মুকুল বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করেছিলেন, সেই সময় আপামর জনগণ তার ডাকে সারা দিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন, আজকে দেশ স্বাধীন। আমার এলাকায় আওয়ামীলীগের যারা মুক্তিযোদ্ধা আছে তারা মুক্তিযোদ্ধা না, তারা হচ্ছে সংগঠক। সেই সময় সেই যুদ্ধে আপামর জনগণ যুদ্ধে গিয়ে ছিলো। তিনি আরও বলেন, আজকে শেখ হাসিনা রাজনীতি করে জিয়াউর রহমানে অবদানে, কারণ তারা দেশের বাহিরে চলে গিয়েছিলো, সেনাবাহিনীরা তাদেরকে ঢুকতে দেয় নাই, সেই সময় জিয়াউর রহমান তাদেরকে দেশে ঢুকতে দিয়ে ছিলো।

 

জিয়াউর রহমান দেশের গণতন্ত্রের স্বাধীনতা দিয়েছে, পত্রিকার স্বাধীনতা দিয়েছে। সেই সময় তারা চারটা পত্রিকা বাদে দেশের সকল পত্রিকা বন্ধ করে দিয়ে ছিলো কিন্তু জিয়াউর রহমান এসে সকল পত্রিকা ওপেন করে দিয়েছিলো। এই দেশকে আধুনিক করার জন্য যতো প্রক্রিয়া ছিলো জিয়াউর রহমান তা চালু করে ছিলেন। আজকে দেশে উন্নয়নের নামে চলছে দুর্নীতি। আজকে আমরা এই শোক দিবসকে শক্তিতে পরিনত করে আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করতে হবে আমাদেরকে।

 

আমাদের কেউ ভোট না দেউক, কিন্তু জনগণেন ভোটের অধিকার প্রতিষ্ঠা করার জন্য আমাদের এই আন্দোলন। আমাদের ভোটের অধিকার প্রতিষ্ঠি করতে হবে, যাতে আমরা ভোট দিতে পারি। রাতে ভোট হয়ে যায় আমরা ভোট দিতে পারি না। ভোট দিয়ে দেখুন মানুষ কাদেরকে চায়, জনগণ কাদের চায়, আপনাদের এতো ভয় কেনো, একটা সুষ্ঠু নির্বাচন দিতে আপনাদের ভয় কেনো? তারা ক্ষমতায় থেকে নির্বাচন করবে রাতে যাতে তারা ভোট দিতে পারে।

 

কিন্তু আমরা সেটা হতে দিবো না এবার যে কোন মূল্যে হউক আমরা এবার সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করব ইনশাল্লাহ। এসময় প্রধান বক্তার বক্তব্যে আব্দুস সবুর খান সেন্টু বলেন, ১৯৭৮ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেবে রাজনীতি দল জাতীয়তাবাদী দল, এই দলের নারায়ণগঞ্জের সম্মানিত আহবায়ক হাজী জালাল উদ্দিন সাহেবের সাথে অত্র এলাকার কৃতি সন্তান বাসেত চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল সাত্তার সাহেব এবং আমাদের প্রবীন সমাজ সেবক হোসেন সরদার, তাওলাদ চেয়ারম্যান, শাহাজাদা সাহেব, নুরুউদ্দিন হাজী সাহেব, শ্রমিক নেতা আব্দুল রহমান, রহমত উল্লাহ ভাই সহ সকল বিএনপির প্রবীন নেতাদের রুহের মাগফেরাত কামনা করছি।

 

আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর থানার বিএনপির যুগ্ম আহবায়ক সারোয়ার মোজ্জাহিদ মুকুল, কাউছার আহম্মেদ, সদস্য শামীম আহমেদ, মোশারফ হোসেন বাবু, শামসুল আলম, নাছির, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান সহ প্রমুখ। এছাড়াও শহরের মিশন পাড়া এলাকা, শ্রমিকদলের উদ্যোগে মন্ডলপাড়া এলাকা, গার্মেন্টস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে টানবাজার এলাকা, নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে দেওভোগ এলাকায়, ১৬নং ওয়ার্ডে আমিনুর ইসলাস মিঠুর উদ্যোগে ও দর্জি শ্রমিক দলের নুরুল ইসলাম এর উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর