শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

র‌্যাব-১১’র অভিযানে জাটকাসহ আটক-২

বন্দর প্রতিনিধি

প্রকাশিত: ২১ মার্চ ২০২১  

শীতলক্ষ্যা নদীতে অভিযান চালিয়ে জাটকা বিক্রির অপরাধে ২ মাছ ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১১। রোববার (২১ মার্চ) ভোরে শীতলক্ষ্যা নদী সংলগ্ন ৫নং মাছঘাটে ৭ ড্রাম জাটকা মাছসহ এদেরকে আটক করতে সক্ষম হয়।

 

আটককৃতরা হচ্ছে বন্দর থানার রেলী আবাসিক এলাকার মো. সাঈদ (৫৫) ও বন্দর ২২নং ওয়ার্ডের লেজারার্স এলাকার আল আমিন (৩০)।

 

রবিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১’র একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ শহরের ৫নং মাছঘাট এলাকায় অভিযান চালায়। ওই সময় ট্রলারে তল্লাশী করে ৭ ড্রাম জাটকা মাছ জব্দসহ সাঈদ ও আল আমিনকে আটক করা হয়। তাদেরকে তাৎক্ষনিকভাবে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মোবাইল কোর্ট পরিচালনা করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান ফারুক ও প্রসিকিউর শাহরিয়ার সালমা।

 

এদিকে ৫নং মাছঘাট এলাকার একাধিক মৎস্য ব্যবসায়ী জানান, সরকারের নিষিদ্ধ জাটকা মাছ বিক্রি নিষিদ্ধ থাকলেও সরকারী নিয়ম নীতিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অধিক মুনাফার লোভে নিষিদ্ধ জাটকা বিক্রির হোতা আহাম্মদ আলী প্রতিদিনই শতশত ড্রাম নিষিদ্ধ জাটকা মাছ অবাধে বিক্রি করে আসছে, তার সাথে রয়েছে সাঈদ ও আলআমিন।

 

বন্দর থানার একরামপুর ইস্পাহানি বাজার, নবীগঞ্জ বাজার, বন্দর বাজার, সোনাকান্দা বাজার, বউ বাজারসহ বন্দরের বিভিন্ন অলিগলিতে দেদারসে চলছে নিষিদ্ধ জাটকা মাছ বিক্রি।
 

এই বিভাগের আরো খবর