শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রওশন আরা কলেজে শিক্ষার্থীদের পিঠা উৎসব

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  



সিদ্ধিরগঞ্জে অবস্থিত সানারপাড় রওশন আরা কলেজে আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে উদযাপন করা হয়েছে পিঠা উৎসব। শিক্ষার্থীদের এ মিলন মেলায় বর্তমান শিক্ষার্থীদের হাতে বানানো পিঠা খেয়ে অতিথি এবং শিক্ষকদের মতামতে পুরস্কৃত করা হয়। সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এই পিঠা উৎসব।
 

 

এদিন সকাল থেকেই কলেজ প্রাঙ্গণ বাহারি রঙয়ে সেজে উঠে পিঠার স্টলগুলো। রঙ-বেরঙয়ের জামা-কাপড় পড়ে শিক্ষার্থীরা স্টলে আসতে শুরু করে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নেচে-গেয়ে কলেজ প্রাঙ্গণে উৎসব আবেশের সৃষ্টি করে। কলেজের বিজ্ঞান, ব্যবসা ও মানবিক শাখার শিক্ষার্থীরা গ্রুপ ভিত্তিক আলাদা-আলাদা স্টল স্থাপন করে।

 

 

স্টলগুলোতে সাজানো হয় শিক্ষার্থীদের হাতে বানানো নানা ধরনের পিঠা। অতিথি ও শিক্ষকরা ঘুরে ঘুরে স্টলগুলো পরিদর্শন করেন এবং পিঠা খেয়ে শিক্ষার্থীদের আনন্দিত করেন। পরে আমন্ত্রিত অতিথি এবং শিক্ষকদের মতামতের ভিত্তিতে কলেজের ব্যবসায় শিক্ষা, মানবিক ও বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় নির্বাচিত করে ক্রেস্ট এবং নগদ অর্থ দিয়ে পুরস্কৃত করা হয়।

 

 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি ও সানারপাড় রওশন আরা কলেজের গর্ভর্নিং বডির সভাপতি আলহাজ¦ মো. মজিবুর রহমান। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ¦ রওশন আরা বেগম, দাতা সদস্য সোনা মিয়া’সহ অন্যান্য সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ এবং সাবেক-বর্তমান শিক্ষার্থীরা।    এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর