শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

রমজান-ঈদুল ফিতর ঘিরে সক্রিয় হচ্ছে ছিনতাইকারীরা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ মার্চ ২০২৩  

 

# ছিনতাইকারীদের কঠোর হাতে দমন করতে প্রস্তুত প্রশাসন

 

 

রমজান আসতে আর বাকি মাত্র বেশ কয়েকদিন এর মধ্যেই বিভিন্ন দোকানপাট মার্কেটগুলোকে এখন থেকেই লোকজনদের ব্যাপক আনাগোনা। আর এই সময়টাকে কাজে লাগায় কিছু চোর ও ছিনতাইকারীরা। সারা বছর টুকটাক চুরি ছিনতাই করলেও এই সময়টাতে তাদের কপাল খুলে যায়। আর সেজন্য সেই সকল ছিনতাইকারীরা নানা রকম কৌশল অবলম্বন করে থাকে আর তারা তাদের মিশন সম্পন্ন করার জন্য যা যা করতে হয় করে। অমনকি ছিনতাই করতে গিয়ে কাউকে হত্যা করতেও তারা কোন ধরণের দ্বিধাবোধ করে না।

 

সুকৌশলভাবে হাতিয়ে নেয় মানুষের টাকা-পয়সা স্বর্ণালংকার। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও বেশ কিছু চোর ও ছিনতাইকারীর চক্র প্রতিনিয়তই হাতিয়ে নিয়ে মানুষের টাকা, মোবাইল, স্বর্ণ সহ অন্যন্য জিনিসপত্র। তবে বিভিন্ন সময় দেখা গিয়ে সেই সকল ছিনতাইকারীদের হাতেনাতে জনতা ধরলেও উত্তম-মধ্যম দিয়ে ছেড়ে দিচ্ছে এমনকি কিছু কিছু সময় তাদেরকে পুলিশের হাতে দিলেও পুলিশ তাদের ছেড়ে দিচ্ছে এর কারন হচ্ছে কেউ নিজ থেকে অভিযোগ করে না ঝামেলা হবে সেই কারণে তখন পুলিশও কোন উপায় না পেয়ে ছেড়ে দেয় সেই ছিনতাইকরীকে। শুধু তাই নয় নারায়ণগঞ্জে শহর ও তার আশেপাশের এলাকায় বিভিন্ন সময় ছিনতাইকারীদের হাতে নিহত হওয়ার বেশ বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। তেমনই এক চাঞ্চল্যকর হত্যার ঘটনা ঘটেছে নারায়ণগঞ্জ চাষাড়ায়।

 

জানা যায়,গত বছরের অক্টোবর মাসে নারায়ণগঞ্জের চাষাড়ায় জগলুল নামে এক পোশাক কারখানার শ্রমিক ছিনতাইকারীদের হাতে নিহত হন। শুধু তাই নয় বিভিন্ন সময় অটো চালদের অটো ছিনতাই করে হত্যা করে রাস্তার পাশেই ফেলে দেয়। আর প্রতিনিয়ই এই সকল হত্যার ঘটনা চলমান রয়েছে। তবে এখন জেলা পুলিশের তৎপরতায় তা অনেকটাই কমে এসেছে। চাষাড়া শহর এলাাকাতে অনেকটাই পুলিশের টহল সহ ১০ টার মধ্যে সকল দোকানপাট বন্ধের নির্দেশনা দিয়েছে জেলা পুলিশ।

 

তবে জনসাধারণ মনে করছেন রমজান ঈদুল ফিতর ঘিরে প্রশাসনের তৎপরতা থাকলেও সারা বছর তাদের কোন রকম কঠোর ব্যবস্থা থাকেনা। তাদের উচিৎ এই সকল তৎপরতা সারাবছর থাকা উচিৎ। তাহলে ছিনতাইকারীরা আর এই ধরণের কাজ করতে সাহস পাবেনা।

 

তবে এ বিষয়ে পুলিশের পুলিশের বেশ কিছু ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হলে তারা জানিয়েছেন, আমরা মানুষের জান মাল রক্ষার্থে কাজ করে যাচ্ছি সর্বসময়। রমজান ঈদুল ফিতর ঘিরে আমরা আরও কঠোর ভাবে মাঠে আছি যাতে করে কোন ছিনতাইকারীদের হাতে কারো প্রান না হারাতে হয়। আর আমাদের প্রশাসন এখন থেকেই বেশ সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

এস.এ/জেসি


 

এই বিভাগের আরো খবর