বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

রাজধানীতে বাসের চাপায় না.গঞ্জের মেয়ে নাদিয়া নিহত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

 

রাজধানীর যমুনা ফিউচার পার্ক এলাকায় বাসের চাপায় নাদিয়া নামে নর্দান ইউনিভার্সিটির এক শিক্ষার্থী নিহত হয়েছে। রোববার (২২ জানুয়ারি) ভাটারা এলাকায় ভিক্টর পরিবহনের একটি বাসের চাপায় ওই শিক্ষার্থী নিহত হয়। নিহত নাদিয়া নারায়ণগঞ্জের ফতুল্লা তল্লা এলাকার বাসীন্দা। সে নর্দান ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম সেমিস্টারের ছাত্রী।

 

 

এক সপ্তাহ আগে উত্তরায় একটি হোস্টেলে উঠেছিলেন নাদিয়া। এ ঘটনায় বাস চালক লিটন (৩৮) ও এর সহকারী আবুল খায়েরকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।  বিষয়টি নিশ্চিত করে ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম আসাদুজ্জামান জানান, নিহত নাদিয়ার বাবা জাহাঙ্গীর আলম বাদী হয়ে ভাটারা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ভিক্টর পরিবহনের ওই বাসটির চালক ও হেলপারকে আসামি করা হয়। ওই মামলাতেই আজ সকাল ৮টা ২২ মিনিটে মিরপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

 

 

এদিকে, এ ঘটনার প্রতিবাদে ২৩ জানুয়ারি দুপুর ১২টার দিকে কিছু শিক্ষার্থীরা কাওলা এলাকায় রাস্তায় নেমে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা ওই দুর্ঘটনায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সড়কে অবস্থান ও মিছিল করেন। এ সময় তারা নিহত নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া, ভিক্টর পরিবহনের রুট পারমিট বাতিল এবং কাওলা এলাকায় বাস স্টপেজের দাবিতে বিক্ষোভ করেন। তাদের দাবির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সন্ধ্যায় তারা সড়ক থেকে সরে যান।

এই বিভাগের আরো খবর