শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

রাস্তার একপাশই বাসের দখলে

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৬ মে ২০২১  

বাস আসবে, কাউন্টার থেকে যাত্রী নিয়ে চলে যাবে- এটাই নিয়ম। কিন্তু নারায়ণগঞ্জ থেকে ঢাকা যাওয়া-আসার  কোন বাস’ই মানছে না এই সব নিয়মকানুন । নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন সড়কেই বাস থামিয়ে যাত্রী উঠা- নামা করেন তারা। সরজমিনে দেখা যায় , নারায়ণগঞ্জ ১ নং রেল গেট, বাস টার্মিনাল  থেকে ছেড়ে আসা বাস গুলো প্রায় সময় দেখা যায়  ২ নং রেল  গেট ‘ফিরে দেখা ৭১ চত্ত্বরের’ সামনে রাস্তা আটকে দাঁড়িয়ে থাকে বিভিন্ন পরিবহনে বাসগুলো ।

 

ফলে ১ নং  রেলগেট থেকে ২ নং রেলগেট  পর্যন্ত রাস্তাটি  সারাক্ষণই যানজটে স্থবির হয়ে থাকে। গতকাল মঙ্গলবার ঘুরে দেখা যায়, ২ নং রেল গেট ‘ফিরে দেখা ৭১ ভাস্কর্যের’ সামনে বিভিন্ন বাসের কাউন্টার বসিয়ে তারা যাত্রী নিচ্ছে। গত কয়েকমাস আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নিষেধ করেছিলেন যে ভাস্কর্যের সামনে কোন কাউন্টার বসানো বা গাড়ি থামানো যাবে না।

 

তার এই নির্দেশ সপ্তাহখানেক মানলেও পরে পরিবহনগুলো আর সেই নির্দেশ মানে নাই। দেখা যায়, সেখানে  বিআরটিসি বাসসহ উৎসব, বন্ধনসহ বিভিন্ন বাসের কাউন্টার বসিয়ে বাস থামিয়ে রাস্তায় যানজটের সৃষ্টি করে। তারই পাশে ২ নং রেলগেট পুলিশ বক্স থাকলেও পুলিশ এই বিষয়ে কোন ব্যবস্থা নেন না।
 

এই বিভাগের আরো খবর