শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

রূপগঞ্জে আওয়ামীলীগ জাতীয় শিশু দিবসও বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেছে

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  


বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে রংধনু গ্রুপের উদ্যোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমকালো আয়োজনের মধ্য দিয়ে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন পালন করেছেন।  

 

 

বেলা ৩টা থেকে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ড থেকে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলালীগ, যুব মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগের শত শত নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে প্যান্ডেলে প্রবেশ করতে শুরু করেন। এক পর্যায়ে লাখো মানুষের উপস্থিতিতে অনুষ্ঠানটি জনসভায় রূপ নেয়।

 

 

শুক্রবার বিকেলে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের ৩০০ ফুট সড়কের পাশে পিতলগঞ্জ এলাকায় অবস্থিত বালুর মাঠে দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে জন্মদিন পালন করা হয়। 

 

 

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবুল বাশার টুকুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংধনু গ্রুপের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলহাজ্ব রফিকুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার। 

 

 

এ সময় রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম বলেন, বাংলাকে অন্যতম রাষ্ট্রভাষা করার দাবী নিয়ে গড়ে ওঠা আন্দোলনে অংশ নেয়ার মাধ্যমেই শেখ মুজিবের রাজনৈতিক তৎপরতার ত্বরান্বিত হয়।  

 

 

১৯৪৮ থেকে ১৯৫২ এর মহান ভাষা আন্দোলন, ১৯৫৮ এর সামরিক শাসনবিরোধী আন্দোলন,১৯৬২ এর শিক্ষা আন্দোলন ও ১৯৬৬ এর ঐতিহাসিক ছয় দফা ভিত্তিক আন্দোলনের মাধ্যমে তিনি হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা।

 

 

১৯৬৯ এর গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে ছাত্র জনতা তাকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দেয়। ১৯৭০ সালের নির্বাচনে বাঙালিরা বঙ্গবন্ধুর ৬ দফার পক্ষে সমর্থন জানায়। কিন্তু পাকিস্তানী শাসকগোষ্ঠী আওয়ামী লীগকে ক্ষমতা হস্তান্তর না করে বাঙালিদের বিরুদ্ধে ষড়যন্ত্রের রাজনীতি শুরু করে।

 

 

২৫ শে মার্চ পাকিস্তানী বাহিনী পরিকল্পিত গণহত্যা শুরু করলে ২৬ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন। তাঁর ডাকে সাড়া দিয়ে দেশের আপামর জনগণ প্রায় নয় মাস যুদ্ধ করে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ অর্জন করে। তাঁর অবিসংবাদিত নেতৃত্বে রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে অর্জিত হয় স্বাধীনতা। আর সেই মহান ব্যক্তির আজ জন্মদিন। 

 

 

রূপগঞ্জের নির্যাতিত আওয়ামীলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান রূপগঞ্জে নির্বাচন করবেন নিশ্চিত। আর রূপগঞ্জের কোন আওয়ামীলীগ নেতাকর্মীকে যদি ষড়যন্ত্রমূলকভাবে মামলা-হামলা দেওয়া হয় তাহলে কোন প্রকার ছাড় দেওয়া হবে না।

 



বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়া পান্না সোহেল, কাঞ্চন পৌরসভার মেয়র ও পৌর যুবলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম, তরুণ শিল্পপতি তারিকুল ইসলাম মোগল, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভূঁইয়া রানু, মানজুরুল ইসলাম মাঞ্জু, রংধনু গ্রুপের পরিচালক ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মিজান, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক কামাল হোসেন কমল, আওয়ামীলীগ নেতা এডভোকেট তাইয়ুবুর রহমান।

 



বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের রাজনৈতিক মুখপাত্র শেখ মোয়াজ্জেম হোসেন সাঈদের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ফয়েজুর রহমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকন ।

 



অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান ভূঁইয়া, আওয়ামীলীগ নেতা আলী আজগর, আওয়ামী লীগ নেতা হাজ্বী সফিকুল ইসলাম, মইন মোল্লা, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি মহিউদ্দিন মেম্বার। 

 

 

রূপগঞ্জ উপজেলা শ্রমিক লীগের সভাপতি কাজী আব্দুল মজিদ, ভুলতা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক মিলন, উপজেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি আলী মাস্টার, শাখাওয়াত শিকদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিকুল ইসলাম, ইউপি সদস্য রিটন প্রধান, শামসুল হক, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাসুদ ভুঁইয়া। 

 

 

দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাসুদা আক্তার, যুবলীগ নেতা হুমায়ুন আহমেদ, সেকান্দর আজাদ, অ্যাডভোকেট যতীন্দ্র বাবু, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য করিম পাঠান, জামান বেপারী, জ্যোৎস্না মহিউদ্দিন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন,দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার সম্পাদক হাজী মজিবুর রহমান। 

 

 

জলিল ভুইয়া, ভোলাবো ইউনিয়ন যুবলীগ নেতা মিজানুর রহমান, ছাত্রলীগ নেতা আশরাফুল আলম জেমিন, ইউপি সদস্য জসিম উদ্দিন, মুসলিম খাঁন, যুবলীগ নেতা বিল্লাল হোসেন, নূর মোহাম্মদ, মাসুম রেজা, আব্দুর রউফ, কামরুল ইসলাম নয়ন, রমজান আলী প্রধান,  মহিলালীগ নেত্রী শারমিন আক্তার, সাহিদা আক্তার, তারাবো পৌরসভা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মিনা আকতার, নিগার সুলতানা রুজিনাসহ আরো অনেকে। এন.হুসেইন/জেসি 

এই বিভাগের আরো খবর