শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

রূপগঞ্জে কলেজ ছাত্র খুনের আসামীরা জামিনে এসে মা-বাবার নামেই মামলা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৭ মার্চ ২০২২  

রূপগঞ্জের কাঞ্চনে আলোচিত সলিমউদ্দিন চৌধুরী কলেজের ছাত্র রাকিবুল ইসলাম রিয়ন (১৭) হত্যা মামলার আসামিরা জামিনে বের হয়ে মামলার বাদী রিয়নের বাবা-মা ও স্বজনদের ফাঁসাতে মামলা দিয়ে হয়রানি করতে উঠে পড়ে লেগেছে।এছাড়া বাদীকে নানাভাবে হুমকি ও ধমকি দিচ্ছে তারা। গত বছরের ২৭ মার্চ জমি সংক্রান্ত ও পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসীরা দিনদুপুরে কুপিয়ে হত্যা করে।

 

এঘটনায় রিয়নের মা জোসনা বেগম বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ এজহার নামীয় ছয়জনকে গ্রেফতার করে। গ্রেফতাররা হলো, ব্রাহ্মণখালী এলাকার মৃত আলেকের ছেলে শহিদুল ইসলাম মিঠু (৫২), গিয়াসউদ্দিন (৫৮), রাথুরা গ্রামের মতিনের স্ত্রী দেলোয়ারা বেগম (৫৪), হারুন মিয়ার ছেলে হাবিব (২০), রাকিব (১৮) এবং গিয়াসউদ্দিনের মেয়ের জামাই মোস্তফা (৪০)।

 

তারা প্রত্যেকেই জামিনে বের হন। এছাড়া ওই মামলায় আরো আসাম ছিল গিয়াসউদ্দিনে ছেলে রুবেল (৩০), মোবারকের স্ত্রী কাকলী (২৪), মৃত আলেকের ছেলে মো. রাকিবুল ইসলাম ডিপটি (৫০),খালেদা ওরফে চায়না (৪৮), গিয়াসউদ্দিনের মেয়ে নাজমিন (৩৭), সাবিনা (৩৪), শহিদুল ইসলাম মিঠুর মেয়ে মম আক্তার (২০), আলাউদ্দিন খানের ছেলে আজাহার (৪৮), আয়েতআলীর ছেলে আলআমিন (৪৫)।

 

আলোচিত এই কলেজ ছাত্র হত্যাকাণ্ড নিয়ে ব্যাপক আলোচনা ও মানববন্ধন হয়। কিন্তু এরপরেও মামলার আসামিরা জামিনে বের হয়ে অন্যতম আসামি গিয়াসউদ্দিন কলেজ ছাত্র রিয়নের বাবা-মাসহ স্বজনদের নামে মিথ্যা মামলা দায়ের করে ফাঁসানোর চেষ্টা করে। চলতি বছরে গিয়াসউদ্দিন রিয়নের মা আনোয়ার সুলতানা জোসনা (৩৯), বাবা জহিরুল ইসলাম কচি (৪৫),

 

শাহিদুল ইসলাম (৩৬), সানোয়ার হোসেন (৪৭)সহ মোট ১৪ জনের নামে মামলা করেছে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ‘গ’ অঞ্চল আদালতে। এছাড়া নিহত রিয়নের মা-বাবাসহ পরিবারের অন্যসদস্যদেরও নানারকম ভয়-ভীতি দেখাচ্ছে। সংশ্লিষ্ট সূত্র বলছে, গিয়াউদ্দিন তাদের এই ভয়ভীতি দেখাচ্ছে যাতে তারা রিয়নের হত্যা মামলাটি তুলে নেয়।

 

এছাড়া মামলা নিয়ে যাতে রিয়নের পরিবার হয়রানির শিকার হয় সেই উদ্দেশ্য নিয়েই তাদের ফাঁসানোর চেষ্টা করছে  গিয়াসউদ্দিন। সন্তানকে হারিয়ে সর্বশান্ত হয়ে যাওয়া পরিবারটি ন্যায় বিচারের দাবিতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন।  
 

এই বিভাগের আরো খবর