বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

রূপগঞ্জে শতাধিক বিএনপি নেতাকর্মীর নামে মামলা

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

 

রূপগঞ্জে বিএনপির ১১৮ নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছেন এক ছাত্রলীগ কর্মী। সোমবার (২৮ নভেম্বর) হামলা করে হত্যার চেষ্টা, মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগ কর্মী রাশেদুল প্রধান। মামলায় ৩৮ জনকে নামীয় ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।  

 

 

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা। মামলার বাদী রাশেদুল প্রধান উপজেলার রূপসী প্রধান বাড়ির জালাল প্রধানের ছেলে। মামলার বাদী রাশেদুল জানান, তিনি তারাবো পৌরসভার ৪ নং ওয়ার্ড ছাত্রলীগ কর্মী।

 

 

একটি মোটরসাইকেল যোগে রূপসী থেকে কাঞ্চন যাবার পথে গাউছিয়া এলাকার এশিয়ান হাইওয়ে সড়কে দেখি বিএনপি ও ছাত্রদলেরা মিছিল করছে । এসময় তারা বলে শালায় ছাত্রলীগ করে ওরে ধর। তাদের মারধরে হাত ভেঙে যায় ও মাথায় ৬টি সেলাই লাগে।

 

 

আমি যে মোটরসাইকেল দিয়ে যাচ্ছিলাম সেটিও তারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এরা সকলের মুখোশ পড়ে হামলা চালায়। তারা প্রায় ৭০-৮০ জন ছিল তবে আমাকে মেরেছে ২০-২৫ জন।

 

 

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন জানান, এটি একেবারে সাজানো ঘটনা। ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে আমাদের গ্রেফতার করতে ও ভয়ভীতি দেখাতে এসব মামলা। তারা নিজেরাই এ ঘটনা ঘটিয়েছে বলে স্থানীয়দের ধারণ করা ভিডিওতে আমরা প্রমান পেয়েছি। সেই ভিডিও আমাদের কাছে আছে। এসব নাটক করে আন্দোলন দমানো যাবেনা।

 

 

আশা করছি এসব মিথ্যা মামলায় পুলিশ বিএনপি নেতাদের হয়রানি করবেনা। এদিকে ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, রাতে রূপগঞ্জের ভুলতা গাউসিয়ায় একটি মোটরসাইকেল পুড়ছে।

 

 

এতে স্থানীয় লোকজন ভিডিও করছেন এবং আশেপাশে থাকা মানুষ বলছে, কয়েকজন যুবক এ মোটরসাইকেলটি এখানে এনে পেট্রোল ঢেলে পুড়িয়ে দিয়ে চত্বরের দিকে পালিয়ে যায়। মোটরসাইকেল একেবারে পুরাতন বলে ভিডিওতে প্রত্যক্ষদর্শীরা দাবি করেন।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর