বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

লকডাউনে মনখারাপ বুলডগের

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত আবিস্কার এর প্রতিষেধক। ফলে প্রচণ্ড আতঙ্কে দিন কাটছে মানুষের। যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এই মরণ ভাইরাস ঠেকাতে বিশ্বজুড়ে চলছে লকডাউন। লকডাউনে ঘরবন্দি মানুষরা অবসাদগ্রস্ত হয়ে পড়েছেন অনেকে। মানুষের পাশাপাশি এবার অবসাদে ভুগতে দেখা গেল ইংল্যান্ডের একটি বুলডগ কেও। বাড়ির বারান্দায় বসে অবসাদগ্রস্ত ওই তিন বছরের বুলডগের চুপচাপ বসে থাকার ছবি ও ভিডিও দেখে মন খারাপ হয়ে গিয়েছে নেটিজেনদের।


ব্রিটেনের এক নাগরিক ও ওই বুলডগটির মালিক রয় ইলে তিন বছরের ওই ব্রিটিশ বুলডগ বিগ পোপার কয়েকটি ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছেন। তার একটি দেখা যাচ্ছে বাড়ির বারান্দায় রেলিংয়ের ধরা মাথা নিচু করে বসে আছে ওই ছোট্ট বুলডগটি। ছবিটির ক্যাপশন রয় লিখেছেন, বিগ পোপা আজ খুবই দুঃখে রয়েছে। আমার মনে হয়, আবাসনের বাচ্চাদের সঙ্গে খেলতে না পারার জন্য ওর মন খারাপ। তাই বারান্দার রেলিংয়ের ফাঁক দিয়ে ওদের লক্ষ্য করছে। আসলে ও অন্য সমস্ত কিছুর থেকে বাচ্চাদের বেশি ভালবাসে। তাই ওদের সঙ্গে খেলতে না পেরে খুবই দুঃখ পেয়েছে।


রয়ের পোস্ট করা অন্য একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বারান্দায় রাখা নিজের নতুন বিছানা বসে এদিক ওদিক তাকাচ্ছে ওই বুলডগটি। রয় লিখেছেন, লকডাউনের সময় এই বিছানাটির অর্ডার দিয়ে করিয়েছিলেন তিনি। কিন্তু, এটি বাড়িতে আনার পর দেখা যায় বুলডগের তুলনায় বিছানাটি খুবই ছোট। যদিও একবার ওই বিছানাটিতে শুয়ে পড়ার পর আর উঠতে চাইছে না বুলডগটি।

সূত্র: সংবাদ প্রতিদিন