বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

লকডাউনে মানুষের জীবনের দায়িত্ব নিতে হবে : তরিকুল সুজন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

গণসংহতি আন্দোলনের সমন্বয়ক তরিকুল ইসলাম সুজন বলেছেন, আগামী ৫ তারিখ থেকে যদি লক ডাউন চলে, তাহলে মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে, তাদের বাসা বাড়িতে খাবার পৌছে দিতে হবে, তাদের জীবনের দায়িত্ব নিতে হবে। কেবল মাত্র হুকুমের লকডাউন হবে না। প্রয়োজনে সেনাবাহিনী দিয়ে মানুষের ঘরে খাবার পৌছে দিতে হবে। অন্যথায় এই লকডাউন কোন কার্যকর হবে না।

 

শনিবার (৩ এপ্রিল) বিকেলে নগরীর প্রেস ক্লাবের সামনে সারা দেশে সাংবাদিকদের উপর হামলা, মামলা, গণমাধ্যম নিয়ন্ত্রণের অপচেষ্টা এবং ফটো সাংবাদিক প্রীতম মাহমুদের উপর হামলাকারীদের বিচারের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সুজন বলেন, সাংবাদিকের গায়ে হাত তুলেছেন, সাংবাদিকের কলমের ওপর হাত দিয়েছেন এবং নিপীড়ন ও নির্যাতন করছেন। প্রিতমের উপর যারা হামলা করেছে তাদেরকে গ্রেফতার করতে হবে এবং বিচারের আওতায় আনতে হবে। প্রিতমের উপর যারা হামলা চালিয়েছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করুন।

 

জনগনের উদ্দেশ্যে তিনি বলেন, যখন আপনি ঐক্যবদ্ধ হবেন তখন আপনার শক্তি থাকবে। তখন আপনার উপর জোর চলবে না। যখন আপনি শক্তিহীন ও দূর্বল থাকবেন, তখনি আপনার উপর শাসন ও শোষণ নেমে আসবে, আপনার উপর আইন কানুন নেমে আসবে। সমস্ত আইন গরীবের জন্য। যারা ক্ষমতাশালী বাহদুর তাদের উপর আইন কানুন চলে না।

 

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, গণসংহতি আন্দোলনের নির্বাহী সম্পাদক অঞ্জন দাস, নারী সংহতি জেলার আহ্বায়ক নাজমা বেগম, জেলা রিপোর্টার ইউনিটির সভাপতি শহীদুল্লাহ রাসেল, ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান খান, জেলা ছাত্র ফেডারেশনের ইলিয়াস জামান ও সাধারণ সম্পাদক ফারহানা মানিক মুনা প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর