বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

লকডাউনে সড়কে দোকান মালিকদের মানববন্ধন 

 স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত দোকান পাট খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে শহরের দোকান ব্যবসায়ীরাা। মঙ্গলববার (৬ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ দাবি জানান। অন্যথায় তারা নিজ দায়িত্বে দোকানপাট খোলার ব্যবস্থা নিবেন বলেন জানান ব্যবসায়ীরা।


 মানববন্ধনে তারা বলেন, আমরা বাচতে চাই, কারো করুনা চাই না, কর্ম করে বাঁচতে চাই। আমরা কাজ করে স্বাভাবিক জীবন যাপন করে বাঁচতে চাই। গতবছরের লকডাউনে দীর্ঘদিন আমাদের মার্কেট বন্ধ ছিল।  সরকার দোকান ব্যবসায়ীদের কোন ধরণের সাহায্য করে নাই। আমাদের কর্মচারীদের আইডি কার্ড জমা দিয়েছিলাম, তাদেরকেও সাহায্য করা হয় নাই। সে ক্ষতি আমরা এখনো পুষিয়ে উঠতে পারিনি।


 তারা বলেন, দেশের এই লকডাউনে কাঁচাবাজার থেকে শুরু করে কল-কারখানা, গামের্ন্টস সকল প্রতিষ্ঠান খোলা থাকা সত্ত্বেও আমাদের দোকান পাটগুলো কেনো বন্ধ রাখা হলো। আমাদের দোকান পাট বন্ধ থাকার পরও দোকানের ভাড়া, ভ্যাট, ট্যাক্স বিদ্যুৎ বিল, দারোয়ানের খরচ দিতে হচ্ছে। পবিত্র রমজান মাস ও ঈদ সামনে রেখে লকডাউনের স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলা রাখতে চান উল্লেখ করে তারা বলেন, মার্কেট বন্ধ থাকলে আমাদের ও আমাদের কর্মচারিদের পরিবারে কি অবস্থা হবে? এসময় ব্যবসায়ীরা সীমিত সময়ের মধ্যে দোকান পাট খোলার ব্যবস্থা করে দেয়ার জন্য সরকারে কাছে অনুরোধ জানান। নারায়ণগঞ্জ জেলা দোকান মালিক সমিতির সহসভাপতি হাজী হাসানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ দিপু, যুগ্ম সম্পাদক শাহীন ও উচ্ছাস, সাংগঠনিক সম্পাদক নিজাম, দপ্তর সম্পাদক মো আলম, সমিতির সদস্য সাগর আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরো খবর