বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

শহর-বন্দরে এক নিয়ম সিদ্ধিরগঞ্জে আরেক

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  

 

# তাকে নিয়েই করবো ওয়ার্ড কমিটি : আনোয়ার হোসেন
# ১৩ ফেব্রুয়ারি পরে সিদ্ধিরগঞ্জে কমিটি : এড. খোকন সাহা

 

 

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের ওয়ার্ড কমিটি কাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মীদের মধ্যে চলছে নানা হিসেব-নিকেশ। অন্যদিকে বিরাজ করছে উৎসব মূখর পরিবেশ। তৃণমূল নেতাকর্মীরা তাদের পছন্দের নেতাকে বেছে নিতে উদগ্রীব হয়ে আছেন। এরই ধারাবাহিকতায় এখন সিদ্ধিরগঞ্জ ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রহর গুণছেন সম্মেলনের। তবে তৃণমূল নেতাকর্মীদের প্রত্যাশা  প্রবীণরা পূর্বের নেতৃত্ব ছেড়ে দিয়ে মহানগর কমিটিতে স্থান নিবেন। তবে ওয়ার্ড কমিটির সাধারণ নেতাকর্মীদের দাবী পকেট কমিটি করা যেন না হয়। নিবার্চনের মাধ্যে নেতা নিবার্চন করতে চায় ওয়ার্ড কমিটির নেতারা। টাকার বিনিময় যাতে কমিটি না দেওয়া হয়।

 

তার মাঝেই ওয়ার্ড কমিটির নিয়ে চলছে আলোচনা ঝড় কিন্তু তার থেকে কিছুটা বের হয়ে আসছে সদর ও বন্দরের ওয়ার্ডগুলো। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের ২৭টি ওয়ার্ডের মধ্যে সদরে ৪ টি ও বন্দরে ৬ টি ওয়ার্ড কমিটি ঘোষণা করেছেন মহনগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক এড. খোকন সাহা। তবে মহানগরের অংশ হলেও সভাপতি ও সাধারণ সম্পাদক এখানকার ১০টি ওয়ার্ড সম্মেলন আটকে রেখেছেন মহানগর আওয়ামীলীগের কার্যকরী সদস্য সাংসদ শামীম ওসমানের জন্য। বিষয়টিকে মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য দৃষ্টিকটূ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

 

মহানগর আওয়ামীলীগের সংশ্লিষ্টরা জানান, গত (৮ জানুয়ারী ) মহানগর আওয়ামীলীগ এর জরুরী সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে মহানগরের আওতাধীন সকল ওয়ার্ড কমিটিগুলো আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু করে ১১ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন হবে। তবে ওয়ার্ড কমিটিতে অনুষ্ঠিত সম্মেলনগুলোতেই মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ঢালাও করে প্রচার করেছেন, ২৭ টি ওয়ার্ডের মধ্যে সিদ্ধিরগঞ্জ এর ১০ টি ওয়ার্ড কমিটি করার দায়িত্ব নিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। কিন্তু সদর ও বন্দরে বেশ কয়েকটি ওয়ার্ডে সম্মেলন হলেও এখনো সম্মেলনের কোনো খবর পায়নি সিদ্ধিরগঞ্জ এর ওয়ার্ড কমিটির নেতারা। যা নিয়ে আক্ষেপের শেষ নেই সাধারণ নেতাকর্মীদের মাঝে। এতে করে নতুন নেতা নির্বাচনের মধ্য দিয়ে সিদ্ধিরগঞ্জ ওয়ার্ড আওয়ামী লীগকে সাজানো চান তারা।

 

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন যুগের চিন্তাকে বলেন, আমার সদর ও বন্দর এর ওয়ার্ড কমিটি গুলো করছি এগুলা শেষ করে তারপরে সিদ্ধিরগঞ্জ এর কমিটি গুলোতে হাত দিবো। তিনি বলেন, শামীম ওসমানকে কোন দায়িত্ব দেওয়া হয়নি, কিন্তু সে ঐ এলাকায় এমপি তাকে বাদ দিয়ে তো করা যাবে না তার সাথে আলাপ আলোচনা করে তার পরে করবো তাকে বাদ দিয়ে নয়।

 

মহানগর আওয়ামীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা যুগের চিন্তাকে বলেন, আমরা ১৩ ফেব্রুয়ারির পরে সিদ্ধিরগঞ্জ এর দিকে যাবো। তার মাঝে এগুলা সব শেষ হয়ে যাবে। আমাদের এমপি শামীম ওসমান বলেছে খোকন সাহা ও আনোয়ার ভাই মিলে কমিটিগুলো করবে, আমি তাদের সাথে মিলে আলোচনা করবো। সিদ্ধিরগঞ্জ এর ওয়ার্ডগুলো করার সময় আমাদের সাথে থাকবেন বলে জানিয়েছেন শামীম ওসমান।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর