বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

শহরে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে জরিমানা ১লক্ষ ১০ হাজার টাকা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা গুলো শহরে প্রবেশের অনুমতি না থাকা শর্তেও অবাধে শহরে প্রবেশ করছে নিষিদ্ধ ব্যাটারি চালিত অট্রোরিকসা। নিষিদ্ধ ব্যাটারি চালিত অট্রোরিকসার কারনে শহরে বাড়ছে গাড়ির চাপ। অন্যদিকে অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা ও সিএনজির স্ট্যান্ড গড়ে উঠেছে।

 

এদিকে অবৈধ যানবাহন গুলো রাস্তার মধ্যে যেখানে সেখানে যাত্রী উঠানামার কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। আর এতে করে শহরে প্রতিদিনই সৃষ্টি হচ্ছে তীব্র যানজট। আর এই যানজট সামাল দিতে হিমশিম খাচ্ছে  ট্রাফিক পুলিশ। অন্যদিকে এই যানজটের কারণে জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে । সমস্যা সমাধানের জন্য ও শহরকে যানজট মুক্ত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলা ট্রাফিক বিভাগ।

 

বৃহস্পতিবার ( ২৩ সেপ্টেম্বর) সকাল থেকেই বিকেল পর্যন্ত শহরের চাষাঢ়া, কালিরবাজার, মেট্রোহলের মোড়, খানপুর, নিতাইগঞ্জ ও ২নং রেল গেইট এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ব্যাটারি চালিত অট্রোরিকসা, সিএনজি, মোটরসাইকেল, লেগুনাসহ প্রায় ৬০টি যানবাহন আটক করেন। এসময়ে অবৈধ পাকিং এর জন্য বাস, ট্রাক, প্রাইভেটকার, সিএনজি, মোটরসাইকেল, লেগুনা এবং গাড়ির ফিটনেস, চালকের লাইসেন্স না থাকায় বিভিন্ন আইনে ২৫টি মামলা করা হয়। আর জরিমানা আদায় করা হয় এক লক্ষ ১০ হাজার টাকা।

 

সরজমিনে দেখা যায়, শহরের বিভিন্ন পয়েন্টে সড়ক দখল করে ব্যাটারি চালিত অটোরিকশা ও সিএনজির স্ট্যান্ড গড়ে উঠেছে। এদিকে অবৈধ যানবাহন গুলো রাস্তার মধ্যে যেখানে সেখানে যাত্রী উঠানামা করার কারণে যানজটের দীর্ঘ সারিও সৃষ্টি হচ্ছে । তাই শহরকে যানজট মুক্ত করতে সকাল থেকে অবৈধ যানবাহন ও রাস্তার মধ্যে পার্কিং করে রাখা সহ অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযান পরিচালনা করে জেলা ট্রাফিক পুলিশ। এসময় বেশ কিছু ব্যাটারি চালিত অটোরিকশা, ফিটনেস বিহীন গাড়ি গুলোকে মামলা ও জরিমানা করতে দেখা যায়।

 

নারায়ণগঞ্জ জেলা  ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর (প্রশাসন) টিআই কামরুল ইসলাম বেগ বলেন, নারায়ণগঞ্জ পুলিশ সুপারের নির্দেশে শহরে যানজটমুক্ত করার লক্ষ্যে জেলা ট্রাফিক পুলিশ এই অভিযান শুরু হয়েছে। শহরে নিষিদ্ধ ব্যাটারি চালিত রিক্সা আটকে অভিযান পরিচালনা করা করছি। অবৈধ যানবাহন ও রাস্তার মধ্যে পার্কিং করে রাখা সহ অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে, যানজটমুক্ত শহর গড়ে তোলা হবে। আটক করা ৬০টি গাড়ি আর জরিমানা করা হয় ১ লক্ষ ১০হাজার টাকা। প্রতিদিন সকাল থেকে আমাদের এই অভিযান পরিচালনা করা হবে।

 

এই বিভাগের আরো খবর