শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

শহরে ১৫ ফগার মেশিনে মশার ঔষধ দিচ্ছে নাসিক

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

নারায়ণগঞ্জ সিটি করপোশনের উদ্যোগে নগরীর ১৫ নম্বর ওয়ার্ড জিমখানায় মশক নিধন ঔষধ দেয়া হয়েছে। পরে নাসিকের ১৫,১৪,১৩ নম্বর ওয়াডের্র প্রতিটি এলাকা ঘুরে মশার ঔষধ দেয়া হয়। পাশা পাশি করোনা বেরে যাওয়ায় মানুষকে সচেতনা সহ মাস্ক পরার জন্য সচেতন করে যাচ্ছে নাসিকের মশক নিধন টিম।

গতকাল রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগির হোসেন হিরণের নেতৃত্বে এ মশক নিধনের মহড়া দেয়া হয়। এসময় সিটি করপোরেশন পরিচ্ছন্ন কর্মকর্তা আলমগির হোসেন হিরণ বলেন, এই শহর আমাদের তাই একে পরিস্কার রাখার দায়িত্বও আমাদের। মশার প্রার্দুভাব থেকে রক্ষার জন্য নাসিকের উদ্যোগে আমরা ১৫ টি ফগার মেশিনের মাধ্যমে প্রতিদিন মশার ঔষধ দেয়। মশার বংশকে নিরবংশ করার মাধ্যমে মশার অত্যাচার থেকে নগরবাসিকে স্বস্থিতে রাখতে চাই। আর এ জন্য প্রতিদিন সকাল বিকাল নাসিকের প্রতিটি ওয়ার্ডে মশার ঔষধ দেয়া হয়। আমাদের মশার  ঔষধ টি খুবই কার্যকর। এতে দ্রুত মশা মরে।  

তিনি বলেন, মশার উৎপাত যেন না হয় তার জন্য প্রতিদিন সকালে সকালে প্রতিটি ওয়ার্ডে স্প্রে করে মশার ঔষধ দেয়া হয়। পরে বিকেল ৪ টার পরে ৩ টি ওায়র্ডে ফগার মেশিনের মাধ্যমে শহরের সড়ক গুলোতে মশার ঔষধ দেয়া হয়। মশা যন্ত্রনা থেকে রক্ষার জন্য মানুষকে স্বস্তি দেয়ার জন্য রাত দিন পরিশ্রম করে যাচ্ছে আমাদের সিটি করপোরেশনের মশক নিধন টিম। আমাদের এ কাজ প্রতিদিন অব্যাহত থাকবে। প্রতিদিন নাসিকের বন্দর সিদ্ধিরগঞ্জ ও সদরের ওয়ার্ডে আমাদের টিম মশা নিধন ঔষধ দিবে। আমি বিশ্বাস করি এতে মানুষ মশার উপদ্রব থেকে স্বস্তি পাবে।

এসময় উপস্থিত ছিলেন,পরিচ্ছন্ন পরিদর্শক শ্যামল পাল, মশক নিধন টিমের সুপার ভাইজার রিপন সিকদার, সোহেল খন্দকার, নিজ্জল খন্দকার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
 

এই বিভাগের আরো খবর