বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

শামীম ওসমানকে দিপুর ধন্যবাদ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩০ জুন ২০২২  

 

# সিটি নির্বাচনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ মীরজাফর-বেঈমান দেখে গেছেন
# মীরজাফররা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে


মঙ্গলবার নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি ভবনে আইনজীবীদের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার প্রদান অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের দেয়া বক্তব্যের একটি অংশকে সাধুবাদ জানিয়েছেন তার একসময়ের ঘনিষ্ঠ বন্ধু নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু।

 

অনুষ্ঠানে শামীম ওসমান সদ্য সমাপ্ত আইনজীবী সমিতির নির্বাচনের প্রসঙ্গ টেনে বলেছেন, ‘বার ইলেকশনে এটা কাউন্টার কমিটি দেয়া হয়েছিলো। এতে লাভ হয়েছিলো আওয়ামীলীগের প্যানেলেরই। অতীতের সকল রেকর্ড ভেঙে আমরা জয়ী হয়েছি। আগে একশ বছরে একটা মোশতাক জন্ম নিত এখন জেলায় জেলায় থানায় থানায় মোশতাক।’ শারীরিক অসুস্থ্যতার জন্য অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও বন্ধুবর সাংসদ শামীম ওসমানের এই বক্তব্যকে ধন্যবাদ জানিয়েছেন আনিসুর রহমান দিপু। 

 

শামীম ওসমানের বক্তব্যের সাথে একমত পোষণ করে আনিসুর রহমান দিপু যুগের চিন্তাকে দেয়া এক প্রতিক্রিয়ায় জানান, যারা বেঈমান, মীরজাফর তা গত সিটি নির্বাচনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দেখে গেছেন এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা সব অবহিত আছেন। যুগে যুগে এসব বেঈমান, মীরজাফর, মোশতাকরা ছদ্মবেশে আমাদের মাঝে প্রবেশ করে এবং সময়মত পিঠে ছুরিকাঘাত করে চেল যায়। আমি দীর্ঘদিন যাবৎ এসব কাউয়া-হাইব্রীড মোশতাকদের বিরুদ্ধে কথা বলে আসছি। আজকে রাষ্ট্রীয় ক্ষমতায় শেখ হাসিনা। দেশের উন্নয়নের জোয়ার বাইছে। জননেত্রী শেখ হাসিনা পাহাড় সমতুল্য। 

 

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে একশ্রেণির আওয়ামী লীগাররা নানাভাবে প্রভাবিত হয়ে হেফাজত, বিএনপি, জামাত, হাইব্রীড কাউয়াদের প্রতিষ্ঠিত করেছিল। এবং তাদের হাতে নৌকা তুলে দিচ্ছে। এটা খুবই দুঃখজনক। জননেত্রী শেখ হাসিনা এবং আমাদের সুযোগ্য সাধারণ সম্পাদক বারবার কাউয়া, হাইব্রীডদের প্রতিহত করে আওয়ামী লীগের দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীদের সামনের কাতারে নেতৃত্বে নিয়ে আসার নির্দেশ বারংবার দিলেও মীরজাফরদের কারণে এটা সম্ভব হচ্ছেনা।

 

তারপরও আমাদের মাতৃতুল্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের ভেতরে অনুপ্রবেশেকারী মীরজাফর, মোশতাকদের ব্যাপারে যেভাবে খোঁজ খবর নিচ্ছেন তাতে অল্প দিনের মধ্যেই, আমার বিশ্বাস বানের জোয়ারের মতো হাইব্রীড, মীরজাফররা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। এবং প্রকৃত আওয়ামী লীগার এবং ত্যাগী নেতাকর্মীরাই মুল্যায়িত হবে। মনে রাখতে হবে শেখ হাসিনা আমাদের মা। আমাদের সুখে-দুখে সবসময় পাশে থাকেন। একেএম শামীম ওসমান সার্বিক অবস্থা বিবেচনা করেই মীরজাফরদের ব্যাপারে সজাগ থাকার জন্য আহবান করেছেন। আমি তার বক্তব্যকে স্বাগত জানাই।

 

আইনজীবী সমিতির অনুষ্ঠান প্রসঙ্গে আনিসুর রহমান দিপু বলেন, এই অনুষ্ঠানটি কোন ব্যক্তিবিশেষের অনুষ্ঠান নয়। আইনজীবীদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালোবাসার নিদর্শন উপহারের অনুষ্ঠান। আমরা শেখ হাসিনার এই উপহার পেয়ে উচ্ছসিত আনন্দিত। তবে অনুষ্ঠানটির আরো সুন্দর ও আকর্ষণীয় হতো যদি এখানে আইনজীবীরা মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এর উপস্থিতি দেখতে পেতাম।

 

এমনকি সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে শত ষড়যন্ত্র পেরিয়ে নৌকা প্রতীক নিয়ে জননন্দিত হয়ে বিজয়ী হওয়া মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এবং ছাত্র সমাজের আইকন, বিএনপি-জামাতের বিরুদ্ধে ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করতে গিয়ে ডান্ডাবেড়ি পড়া অবস্থায় কারা নির্যাতন ভোগ করেছেন এমন নেতা নজরুল ইসলাম বাবুকে আইনজীবীরা এই অনুষ্ঠানে উপস্থিত দেখতে পেতেন। তাহলে অনুষ্ঠানটির সৌন্দর্য্য ষোলকলা পূর্ণ হতো। 


 
তিনি বলেন, একসময় আমি নারায়ণগঞ্জ বারে যখন নির্বাচন করি, বিএনপি জামাতের আমলে যখন আমার পাশে কেউ ছিলনা, তখন গাজী গোলাম দস্তগীর আমাকে অর্থ দিয়ে সাহায্য করেছিলেন। আর আলহাজ্ব আনোয়ার হোসেন যিনি তখন শহর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন বতর্মান জেলা পরিষদের সফল প্রশাসক তিনি ওই নির্বাচনের সময় ভোটগ্রহণের দিন থেকে রাতে ফলাফল ঘোষণা পর্যন্ত কোর্ট ক্যাম্পাসে ছিলেন। যার ফলে আমি বিজয়ী হয়েছিলাম, সেই আওয়ামী লীগের নিবেদিত প্রাণ প্রধানমন্ত্রীর অত্যান্ত প্রিয় আনোয়ার হোসেন যদি আইনজীবীদের এই অনুষ্ঠানে আইনজীবীরা কাছে পেত তবেই অনুষ্ঠানটি ষোলকলা পূর্ণতা পেত। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর