শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মহিলা পরিষদের মতবিনিময়

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২২  

 

বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার শিক্ষা ও সংস্কৃতি উপ-পরিষদের উদ্যোগে করোনা পরবর্তী স্কুল শিক্ষার্থীদের প্রতিক্রিয়া ও করণীয় বিষয়ক এক মতবিনিময় সভা এবং সংগঠন উপ-পরিষদের উদ্যোগে সাংগঠনিক পক্ষ'২০২২ উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভা নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হয়।

 

 

বৃহস্পতিবার ২৭ অক্টোবর ২০২২ তারিখ দুপুর ২টা থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি ও কেন্দ্রীয় প্রশিক্ষণ, গবেষণা ও পাঠাগার সম্পাদক রীনা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আলোচনা করেন, সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন।

 

 

সমাজকল্যাণ সম্পাদক রওশন আরা বেগম, প্রোগ্রাম এক্সিকিউটিভ সুজাতা আফরোজ, স্কুলের পক্ষে সহকারী প্রধান শিক্ষক নিলুফার ইয়াসমিন, সিনিয়র শিক্ষক নাজমা আক্তার, ছাত্রী-সুমাইয়া, কথা, স্নেহা, সামিরা, সিদরাতুল মুনতাহা,শ্যামলী দাস, নাফিসা প্রমুখ।

 

 

ছাত্রীরা করোনাকালীন চরম মানসিক চাপ, মোবাইল আসক্তি, লেখাপড়া প্রতি আগ্রহ হারানো, স্কুলে যেতে না পারা, শিক্ষক ও বন্ধুদের মিস করা, আর্থিক সমস্যা, বাল্যবিবাহ, অভিভাবকের চাকরি ও ব্যবসা হারোনা, শহর ছেড়ে গ্রামে চলে যাওয়া প্রভৃতি সমস্যা তুলে ধরে। পাশাপাশি পরিবারের সবাই মিলে একসাথে বেশি সময় কাটানোকে পজিটিভ বিষয় বলে মনে করছে।

 

 

তবে বর্তমান সময়ে লেখাপড়াসহ সকল ক্ষতি কাটিয়ে উঠার চেষ্টা করছে।  মহিলা পরিষদের নেতৃবৃন্দ তাদের মনোযোগ সহকারে লেখাপড়া করার পরামর্শ দেন। মানবিক মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার আহ্বান জানান। তাদের সামনে সংগঠনের পরিচিতি ও কার্যক্রম তুলে ধরেন। যেকোনো সমস্যা নিয়ে মহিলা পরিষদে এসে জানানোর জন্য বলেন।

 

 

তাদের সমস্যা সমাধানের যথেষ্ট চেষ্টা করবেন এবং সর্বাত্বক সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন।  শিক্ষক ও ছাত্রীরা মহিলাদের সাথে কাজ করবেন বলে জানান। ৯ম ও ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নিয়ে এ দুটি সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার নেতৃবৃন্দ, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীসহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত  ছিলেন। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর