শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

শিক্ষকই পারেন শিক্ষার্থীকে সঠিক পথে নিয়ে আসতে : এসপি

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেছেন, একজন শিক্ষকই পারে একজন ছাত্রকে আদর্শবান নাগরিক হিসেবে গড়ে তুলতে। তিনি বলেন, আমাদের তরুন সমাজ দিন দিন অবক্ষয়ের দিকে চলে যাচ্ছে। মা-বাবা কর্মের প্রয়োজনে সব সময় তার সন্তানের প্রতি যত্নবান হতে পারে না। যে কারনে অনেক কিশোর কিংবা তরুনরা অনেকে বিপথে চলে গিয়ে মাদকাসক্ত কিংবা কিশোর গ্যাংয়ের সাথে জড়িয়ে পড়ছে। এজন্য একমাত্র শিক্ষকরাই পারে তাদের সঠিক পথে নিয়ে আসতে। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে পরিদর্শন করতে এসে শিক্ষকদের সাথে মত বিনিময়ের সময় এসব কথা বলেন তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সুভাস চন্দ্র সাহা, নাজমুল আলম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজামান, নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম, ওয়াহেদ সাদাত বাবু, সরকার আলম এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামরুল ইসলাম।

এসময় তিনি আরো বলেন, দিনের প্রায় বারো ঘন্টা একজন ছাত্র শিক্ষকের সাথে কোন না কোনভাবে জড়িয়ে থাকেন। তাই এদের ব্যাপারে শিক্ষকদের অগ্রনী ভূমিকা নিতে হবে। এসপি বলেন, দীর্ঘ ১৮ মাসের করোনা কালীন সময়ে সকল পিতা মাতাই তার সন্তানকে নিয়ে সংকিত ছিল। অনিশ্চয়তার মধ্যে সরকার ভবিষৎ প্রজন্মের কথা চিন্তা করেই স্কুল খুলে দিয়েছে। এ শিশু কিশোররা যাতে কোনভাবেই শারীরিক ও মানুষ কিভাবে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য আমাদের সকলকে সতর্ক থাকতে হবে।

 

পরে এসপি জায়েদুল আলম বিভিন্ন কক্ষ, পাঠাগার এবং কম্পিউটার রুম পরিদর্শন করেন।
 

এই বিভাগের আরো খবর