শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

শিক্ষা প্রতিষ্ঠানে হামলা, শিক্ষার্থীসহ চার শিক্ষককে পিটিয়ে আহত

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২২  

 

সোনারগাঁয়ে শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা চালিয়ে এক শিক্ষার্থীসহ চার শিক্ষককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এ সময় হামলাকারীরা ওই শিক্ষা প্রতিষ্ঠানের আসবাবপত্র ভাংচূর করে ও লুটপাট চালায়। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার বারদী বহুমুখী স্কুল এন্ড কলেজে এ হামলার ঘটনা ঘটেছে।

 

 

এ ব্যাপারে ওই শিক্ষা প্রতিষ্ঠানের হামলার শিকার আহত শিক্ষক একেএম রেজওয়ানুল হক বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দুই তিনজনকে আসামী করে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন।

 

 

থানায় দায়েরকৃত অভিযোগ থেকে জানা গেছে, পূর্ব শক্রুতার জের ধরে মঙ্গলবার বিকেলে বারদী বহুমুখী স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র মোঃ তানজিম (১৮) কে তার ক্লাসে ঢুকে একই ক্লাসের আরাফাত (১৮), রায়হান (১৮), সাইফুল (১৯), শ্রাবন (১৮), রিফাত (১৮) ও হাবিবুর (১৯) সহ অজ্ঞাতনামা দুই তিনজন লাঠি, বাঁশ, কাঠের তত্তা, ও দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে মোঃ তানজিমকে অর্তকিত হামলা চালায়। পরে তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে।

 

 

এ সময় ওই  শিক্ষার্থীর আত্মচিৎকারে স্কুলের চার শিক্ষক একেএম রেজওয়ানুল হক, সুমন চক্রবর্তী, মতিউর রহমান ও মাহাবুবুল ইসলাম এগিয়ে আসলে তাদেরকেও পিটিয়ে আহত করে। এক পর্যায়ে তারা স্কুলের বিভিন্ন আসবাব পত্র জানালা, দরজা, কম্পিউটারসহ স্কুলের টেবিলের ড্রয়ার ভাঙ্গিয়া স্কুলের রক্ষিত নগদ-২৬ হাজার টাকা নিয়া যায়। পরে তারা প্রাণ নাশের হুমকী দিয়া চলে যায়।  

 

 

আহত শিক্ষক একেএম রেজওয়ানুল হক জানান, শ্রেণিকক্ষে শিক্ষার্র্থীকে মারধরের সময় আমরা চার শিক্ষক ঘটনাস্থলে গিয়ে বাঁধা দিলে হামলাকারীরা ক্ষিপ্ত হয়ে চার শিক্ষককে পিটিয়ে আহত করে এবং বিদ্যালয়ে ভাংচূর ও লুটপাট চালায়। সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরো খবর