শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

শিশুর কানের পুঁতি বের করতে গিয়ে হাড় ভাঙলেন চিকিৎসক

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১১ জুন ২০২১  

ফতুল্লার ইসদাইর বুড়ির দোকান এলাকার বাসিন্দা নাসরিন ও মনির দম্পতির দু’বছরের শিশু কন্যা নুসাইবা আক্তার। খেলার ছলেই তার ডান কানে বৃত্তাকারের একটি ছোট আকৃতির পুঁতি ঢুকে যায়। এই অবস্থায় শিশুটিকে নিয়ে তার পিতা-মাতা ছুটে আসেন চাষাঢ়া বালুর মাঠ এলাকায় অবস্থিত ‘মেডিহোপ’ নামক হাসপাতালে। উদ্দেশ্য ছিলো শিশু মেয়ে নুসাইবার কানে প্রবেশ করা পুতি বের করার। কিন্তু হাসপাতালে এসে ঘটে বড় অঘটন।

 

শিশুটির কানের পুতি বেড় করতে গিয়ে ডান কানের ভেতরের পর্দা কেটে ভেতর থেকে হাড় ভেঙ্গে বাইরে বেড় করে ফেলেন ইকবাল (৩৫) নামে এক চিকিৎসক। ঘটনার পর গুরুতর অবস্থায় ওই হাসপাতাল থেকে উদ্ধার করে শিশুটিকে নেয়া হয় ঢাকার ধানমন্ডি এলাকায় অবস্থিত বাংলাদেশ ইএন হাসপাতালে। বর্তমানে ধানমন্ডির ওই হাসপাতালটিতে মুমূর্ষ অবস্থায় ভর্তি আছেন দু’বছরের শিশু নুসাইবা।

 

গত ৮ই জুন চাষাঢ়া বালুর মাঠ এলাকায় অবস্থিত ‘মেডিহোপ’ নামক হাসপাতালে ওই ঘটনা ঘটলেও গতকাল ১০ই জুন ফতুল্লা মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভুগি শিশুটির মা নাসরিন বেগম। ‘মেডিহোপ’ হাসপাতালের ইকবাল নামক ওই অভিযুক্ত চিকিৎসকের অনভিজ্ঞতার দরুন ওই কাণ্ড ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

নাসরিন বেগমের অভিযোগ, ঘটনার বিষয়ে ইকবাল নামক ওই চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলেও তারা এই বিষয়ে কোন সুরাহা না করে উল্টো তাদের সাথে খারাপ আচরণ করছেন।  
 
 

এই বিভাগের আরো খবর