শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

শেখ হাসিনার উপহার পেলেন হরিজন সম্প্রদায়

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৭ জুন ২০২১  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পরিচ্ছন্ন কর্মীদের বহুতল ভবনের ভিত্তি  প্রস্তর স্থাপনের শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

 

 

 

 

বুধবার (১৬ জুন) সকালে নগরীর টানবাজার হরিজন সিটি কলোনিতে হরিজন সেবা সংঘ ও টানবাজার সিটি সেবক কলোনীর আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। 

 

 

উদ্বোধনকালে তিনি বলেন, আজ এখানে যে কাজটা করতে আস‌ছি, সেটা আমার দায়িত্বের মধ্যে পরে। এই কাজটি আমাদের আগেই করা উচিত ছিলো কিন্তু আমরা একটি নতুন সিটি কর্পোরেশন তৈরি করায় এবং টাকার স্বল্পতা থাকায় তা করতে পারিনি। আমাদের এখানে ৭টি বিল্ডিং হওয়ার কথা এর মধ্যে ৫টির কাজ চলমান ও আরও ২টি অচিরেই হবে। এখানে মোট ১৮০টি ফ্ল্যাট হবে। এই প্রজেক্ট এর জন্য কারো প্রতি যদি কৃতজ্ঞতা প্রকাশ করতে হয় সেটা করবেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

 

 

মেয়র আরো বলেন, আমি মানব ধর্মে বিশ্বাসী। এখানে যারা ধর্মিও গুরুরা রয়েছেন তাদের কাছে আমার একটি অনুরোধ। আপনাদের ভক্ত যারা রয়েছে তাদের একটি কথা শিখাবেন যে, আমাদের কাজেই হলো ভক্তি। কাজের মাধ্যমেই ঈশ্বরকে খুজে পাওয়া যায়। আমি যদি মানুষের জন্য কাজ না করে সকাল সন্ধ্যা যতই নামাজ পরি তা কিন্তু কাজে লাগবে না। আল্লাহ তায়ালা বলেছেন যেখানে অভাব, যেখানে নিপিড়ন আমি সেখানে। সুতরাং মানুষের সেবা করার উপরে কিছু নাই। যে কাজকে ফাকি দেয় তার সাথে কেউ থাকে না। আপনারা আপানদের শিশুদের স্কুলে পাঠান। আমি এখানে কথা দিয়ে যাচ্ছি যারা লেখাপড়া করে ডিগ্রি অর্যন করেছে তাদের আমি বিশেষ কোঠায় চাকরি দেয়ার ব্যবস্থা করবো।

 

 

তিনি আরো বলেন, আমি যখন প্রথমবার এনসিসির চেয়ারম্যান নির্বাচিত হউ তখন আমি আপনাদের ডেকে নিয়ে কথা বলতাম। আপনাদের সাথে একসাথে বসে চা খেতাম, মনে আছে সে কথা। আমার বাবার পর আমি যতবার এখানে এসেছি ততবার মনে হয়না কোন নেতা এতবার এসেছে। আমি সবসময় চেষ্টা করেছি আপনাদের কি কি কাজ সেটা করার জন্য। কিভাবে আপনাদের ভালো করা যায় আমি সেই চিন্তাই করবো। বাচ্চাদের জন্য এখানে একটি স্কুল থাকবে, মন্দির থাকবে একটা খেলার মাঠ থাকবে। আপনাদের কাছে আমাদের একটা অনুরোধ যে আশে পাশের মানুষদের আপনারা কোন ডিষ্টার্ব করবেন না। কেউ যাতে বলতে না পারে আপনারা ওনাদের ডিষ্টার্ব করেছেন।

 

 

নাসিক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস এর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন প্যানেল মেয়র-১ আফরোজা হাসান বিভা, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আদিনাথ বসু, এমআর কনস্ট্রাকশন এর পরিচালক মোঃ টুটুল, নাসিক১৪,১৫,১৬,ওয়ার্ড মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, ইন্জিনিয়ার মোঃ সোহাগ, শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির পরিচালনা কমিটির অধ্যক্ষ শ্রী হংস কৃষ্ণ দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি শংকর সাহা ও পঞ্চায়েত কমিটির প্রধান শরিফ প্রধান প্রমুখ।

এই বিভাগের আরো খবর