শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

শ্রমিক জাগরণ মঞ্চের উদ্যোগে শ্রমিক সমাবেশ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩ জুন ২০২৩  


বাজেটে শ্রমিক খাতে ২৫ পার্সেন্ট বরাদ্দ ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে শ্রমিক জাগরণ মঞ্চের উদ্যোগে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।  শুক্রবার ২ জুন বিকাল ৪ ঘটিকায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম গোলক।  

 

 

আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জেসমিন আক্তার, জেলার সভাপতি এস এম আব্দুল সবুর এর সভাপতিত্বে বক্তারা বক্তব্য দেন । আরও উপস্থিত ছিলেন জেলা শাখার সহ-সভাপতি মোর্শেদ আলম, পরিবহন শ্রমিক জাগরণ মঞ্চের সভাপতি সবুজ শেখ, ফতুল্লা থানার শাখার সভাপতি শ্রমিক জননেতা ওমর ফারুক। 

 

 

আরও উপস্থিত ছিলেন শ্রমিক জাগরণ মঞ্চের বিভিন্ন শ্রমিক জাগরণ মঞ্চের সংগঠক কেয়া মনি,নাজু আক্তার, রুবেল হোসেন, মেঘলা,নয়নচদ্র , বিনা, সুবর্ণা, সীমা প্রমুখ। বক্তারা বলেন বাজেটে শ্রমিক খাতে বরাদ্দ দেয়া হয়েছে দশমিক সতের পার্সেন্ট যা অত্যন্ত হাস্যকর ও মানবতা বিরোধী। শ্রমিক জাগরণ মঞ্চ দ্বিধাহীন ভাবে এই বাজেট প্রত্যাখ্যান করছে।

 

 

অবিলম্বে এই বাজেট সংশোধন করে শ্রমিক খাতে বরাদ্দ বাড়াতে হবে। শ্রমিকের ন্যূনতম মজুরী ২৪ হাজার টাকা ঘোষণা করতে হবে, শ্রমিকদের আর্মি রেইটে রেশনের ব্যবস্হা করতে হবে, শ্রমিকদের জন্য ফ্রী চিকিৎসার জন্য শ্রমিক হাসপাতাল নির্মাণ করতে হবে, শ্রমিকদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে খাস জমিতে বহুতল ভবন নির্মাণ করতে হবে, শ্রমিকদের সন্তানদের জন্য অবৈতনিক শিক্ষা চালু করতে হবে।  এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর