শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সংরক্ষিত কাউন্সিলর পদে পুরনোরাই আবার, নতুন এক

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ২৭ টি ওয়ার্ডের সংরক্ষিত ৯টি ওয়ার্ডে নারী প্রার্থীর মাঝে পুরাতন নয় জনের মাঝে আটজনই নির্বাচিত হয়েছে। নাসিকের (২৫,২৬, ২৭) সংরক্ষিত ৯ নম্বর ওয়াডের্র গতবারের প্রার্থী ও সদ্য সাবেক নারী কাউন্সিলর হোসনে আরাকে হারিয়ে নতুন প্রার্থী সানিয়া সাউদ নির্বাচিত হয়েছে।

 

এছাড়া বাকি সংরক্ষিত নারী আট ওয়ার্ডের পূর্বের প্রার্থীরা জয়ী হয়েছে। এতে করে নাসিকে পূর্বের ৯ সংরক্ষিত নারী জনপ্রতিনিধর মাঝে ৮ জনই নির্বাচিত হয়েছে। আর একজন নতুন নির্বাচিত হয়ে তাদের সাথে যোগ হয়েছে। নির্বাচন অফিসের রিটার্নিং অফিসারের বেসরকারি ফলাফলে সদ্য সাবেক নারী কাউন্সিলরদের মাঝে এবারও ৮জন নির্বাচিত হয়েছে। তারা হলেন, সংরক্ষিত(১ , ২ ও ৩) ১ নম্বর ওয়ার্ডে পূর্বের নারী কাউন্সিলর প্রার্থী মাকসুদা মোজাফফর এবারও নির্বাচিত হয়েছে।

 

(৪, ৫ ও ৬) ২ নম্বর ওয়ার্ডের  মনোয়ারা বেগম নির্বাচিত হয়ে বহাল আছেন। (৭ , ৮ ও ৯) ৩ নম্বর ওয়ার্ডে তার নিকটতম প্রতিদ্বন্ধি তাসনুভা নওরিনকে হারিয়ে আয়শা আক্তার দিনা জয়ী হন। (১০ , ১১ ও ১২) ৪ নম্বর ওয়ার্ডে মিনোয়ারা বেগম, (১৩ , ১৪ ও ১৫) ৫ নম্বরে শারমিন হাবিব বিন্নী বিজয়ী হয়েছেন। (১৬ , ১৭ ও ১৮) সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডের সদ্য সাবেক নারী কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র বিভা হাসান এবারও বিপুল ভোটে নির্বাচিত হয়েছে। বন্দরে (১৯ , ২০ ও ২১) ৭ নম্বর ওয়ার্ডে  শিউলি নওশাদ এবারও নির্বাচিত হয়েছেন।

 

(২২ , ২৩ ও ২৪) ৮ নম্বর ওয়ার্ডে  শাওন অংকন এবার নিয়ে ২ বার নির্বাচিত হয়েছে। সংরক্ষিত নারী ওয়ার্ডে (২৫ , ২৬ ও ২৭) ৯ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হোসনে আরাকে হারিয়ে সানিয়া সাউদ নির্বাচিত হয়েছে। এদিকে নারীদের এবিজয় নিয়ে একাধিক ব্যক্তি জানান, গতাবারে যারা নির্বাচিত হয়েছে তার মাঝে ১ জন বাদে এবারও বাকি সবাই নির্বাচিত হওয়ায় নারীরা যে কাজ করেছে তার প্রতিফলন ঘটেছে। একই সাথে নারীরা যে সমাজের জন্য উন্নয়ন করতে পারে তার প্রতিচ্ছবি ফুটে উঠেছে। নগরবাসি আশা করে তারা এবারও পূর্বের ন্যায় উন্নয়ন কাজ অব্যাহত রাখবে। সেই সাথে তাদের নেতৃত্ব সমাজকে আরোন উন্নত করবে। নারীদের এগিয়ে আসার সাহস যোগাবে।

এই বিভাগের আরো খবর