বুধবার   ২৪ এপ্রিল ২০২৪   বৈশাখ ১১ ১৪৩১

সংসদে ‘চীফ জুডিশিয়াল ভবন’ নিয়ে শামীম ওসমানের প্রশ্ন

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩  

 

দীর্ঘ ৪ বছরের বেশি সময় ধরে একস্থানে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ও চীফ জুডিশিয়াল ভবন নির্মানের জন্য দাবী করে আসছে আইনজীবীরা। অপর দিকে, নগরীর শায়েস্তা খাঁ সড়কে নির্মিত চীফ জুডিশিয়াল ভবটিতে একটি হার্ট ইনস্টিটিউট করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

 

 

এ নিয়ে আইনমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর সাথে আলোচনা করেও বের হয়নি সঠিক কোন সমাধান। তবে, আগামী ৩০ তারিখের মধ্যে এ বিষয়ে একটি সুসংবাদ আসতে পারে বলে জানিয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপলক্ষ্যে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে আদালত প্রাঙ্গনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নির্বাচনী প্রচারণা শেষে তিনি এ কথা জানান।

 

 

তিনি বলেন, আমাকে এই মাত্র পার্লামেন্ট থেকে মেসেজ পাঠানো হয়েছে। এখানে যে আইনজীবী ভবন, যেটা ম্যাজিস্ট্রেস ভবন হওয়ার কথা; দীর্ঘদিন ধরে আমরা এটার দাবি তুলে আসছি। আজকে আমি একটা প্রশ্ন পার্লামেন্টে জমা দিয়েছিলাম। সেই প্রশ্নটি আগামী ১ ফেব্রুয়ারি আইন মন্ত্রীর কাছে উত্থাপন করা হবে।

 

 

শামীম ওসমান বলেন, সেই প্রশ্নে আমি লিখেছি, ‘প্রায় ৫২ কোটি টাকা ব্যায়ে নির্মিত একটি ভবন আইনজীবীদের আপত্তির কারনে ৪ বছরের বেশি সময় যাবৎ অব্যবহৃত হিসেবে পরে থাকায়; আইনজীবী, রাজনৈতিক মহল ও সুধি মহল ভবনটি জনকল্যান মূলক কোন কাজে ব্যবহার করার দাবি করে আসছে।

 

 

এ বিষয়ে কবে নাগাদ পদক্ষেপ গ্রহন করবেন এবং এখানে ম্যাজিস্ট্রেট ভবন কবে হবে?’ তিনি আরও বলেন, এই বিষয়টি যেহেতু সংসদে এসেছে আর সংসদে কোন বিষয় উত্থাপন হলে সেই বিষয়ে পদক্ষেপ নিতে হয়। আমি মনে করি আগামী ৩০ তারিখ নারায়ণগঞ্জের বারের ইতিহাসের সবচেয়ে বড় সুখবরটা পাবো আমরা।

এই বিভাগের আরো খবর