শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সকল কিছুর মাথাব্যাথা হয়ে দাঁড়িয়েছে এখন আইভী! : মেয়র আইভী (ভিডিও)

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১  

 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারায়ণগঞ্জে হিন্দু-মুসলমানকে অস্থির করে, দাঙ্গা বাধিয়ে উনি প্রমাণ করতে চান, আইভী এখানে জনপ্রিয় না! নেত্রী আপনি আইভীকে মার্কাটা দিয়েননা। আইভী যাতে নির্বাচন করতে না পারে। সকল কিছুর মাথাব্যথা হয়ে দাঁড়িয়েছে এখন আইভী! দয়া করে আইভীকে মাথা থেকে বাদ দেন, দেখবেন আপনি অনেক শান্তিতে থাকতে পারবেন।রাতে ঘুমাতেও পারছেন।  

 


শুক্রবার (২৬ মার্চ) সকালে শহরের বাবুরাইল এলাকায় সামাজিক সংগঠন স্টার ক্লাউড আয়োজিত বিনামূল্যে চিকিৎসা সেবা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 


এরআগে মেয়র আইভী বলেন, ১৯৭১ সালে বীর বাঙালিদের যুদ্ধের মাধ্যমে এবং আমাদের স্বাধীনতার স্থপতি রাষ্ট্রের মহানায়ক শেখ মুজিবুর রহমানের  আহবানে এই দেশটি স্বাধীন হয়েছিল। এই দেশটি স্বাধীন করেছিলো মুক্তিকামী, স্বাধীনতাকামী মুক্তিযোদ্ধারা, যারা এখনো জাতির সূর্যসন্তান হিসেবে পরিচয় বহন করে চলছেন। তাদেরই সবকিছু থাকার কথা। ইদানিংকালে আমরা লক্ষ্য করছি, নারায়ণগঞ্জে রাজকারদের আবির্ভাব খুব বেশি করে দেখছি। বিভিন্ন অনুষ্ঠানগুলোতে রজত জয়ন্তীর অনুষ্ঠান, মুক্তিযোদ্ধাদের অনুষ্ঠান, সরকার কর্তৃক আয়োজিত অনুষ্ঠান সেখানে রাজকার, রাজাকারদের ছেলেদের বিভিন্নভাবে প্রতিষ্ঠা করার জন্য একটি গ্রুপ সবসময় তৎপর হয়ে আছে। আমরা এগুলো চাইনা। আমরা চাই, সঠিক ইতিহাস এখান থেকে বেরিয়ে আসুক। যেটা সঠিক সেটাই আমরা বলি।


মেয়র আইভী বলেন, প্রভাবশালী এতো বেশিই প্রভাবশালী সাধারণ মানুষ অনেক কিছু বলতে পারেনা। হয়তো আমাদের দুই চার পাঁচজনকেই কথা বলতে হচ্ছে। কিন্তু আমি জানি নারায়ণগঞ্জের ১০০ পারসেন্ট মানুষের মধ্যে সাপোর্ট আছে। 

 

 মেয়র আইভী বলেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই, যারা এই জঘন্য কাজগুলো করছেন যারা মুক্তিযোদ্ধার সন্তানদেরকে অবহেলা করেন, মুক্তিযোদ্ধার নামটাও বিকৃত করেন, মুক্তিযোদ্ধা সংসদকেও আপনারা নিজেদের বানিয়ে ফেলেছেন, নাম পাঠান ভুল, ঠিকানা পাঠান ভুল। অথচ রাজাকারের সন্তানদের বিভিন্নভাবে বিভিন্ন জায়গায় প্রতিষ্ঠিত করছেন।এসব যদি আমি করতাম তাহলে কি যে হতো তা উপরওয়ালা ভাল করে জানেন।


মেয়র আইভী বলেন, শত হাজার হাজার ভালো কাজ করেও  প্রতিদিন আমার নামে মিছিল মিটিং হচ্ছে। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় বিশ^াসী, তার উপরে আমাদের এই নারায়ণগঞ্জ আরো অসাম্প্রদায়িক চেতনায় বিশ^াসী। আমরা এখানে একসাথে হিন্দু মুসলমান বোদ্ধা খ্রিস্টান একসাথে বসবাস করে আসছি যুগের পর যুগ।  আপনারা ইদানিং লক্ষ্য করেছেন, শুধুমাত্র মেয়র আইভী কেন্দ্র করে কীভাবে এখানে হিন্দুদের উস্কানিমূলক কথাবার্তা হচ্ছে। 


 মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জের মাটি সবসময় স্বাধীনতার পক্ষে ছিল। আওয়ামী লীগের প্রথম মিটিং নারায়ণগঞ্জের পাইকপাড়া মিউচ্যুয়াল ক্লাবে হয়েছিল। বঙ্গবন্ধু সেটির সভাপতিত্ব করেছিল। এখানে যেই কমিটিটি হয়েছিল সেটি রোজগার্ডেনে গিয়ে আত্মপ্রকাশ করেছিল। আমরা সেই মিউচ্যুয়েল ক্লাবকে সংরক্ষণ করছি। কিন্তু সেই নারায়ণগঞ্জের মাটিতে এখন কতকিছুই না হচ্ছে! আপনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীকে রক্ষা করবেন আর আপনি নিজে গিয়েই হেফাজতকে উস্কে দিচ্ছেন কীভাবে? একটি বন্ধু প্রতিম দেশ যে ভারত সরকার ওই সময় আমাদের সহযোগিতা না করলে আমাদের অনেক কষ্ট হতো ওই স্বাধীনতা যুদ্ধে জয়লাভ করার জন্য। ওই দেশের রাষ্ট্রপ্রধান যখন আমাদের দেশে আসবেন তখন আমাদের তাকে সম্মান করা নৈতিক দায়িত্ব হয়ে পড়ে। সেই রাষ্ট্রপ্রধানের বিরুদ্ধে আপনি বিভিন্ন কথাবার্তা উস্কে দিচ্ছেন। আপনার বিচার করার কেই নাই!উপরে যিনি আছেন, তার বিচার যে কত কঠিন হবে তা হয়তো আপনি অনুধাবন করতে পারছেননা। তাই আমি অনুরোধ করবো, এধরণের উস্কানি দিয়ে নারায়ণগঞ্জকে অশান্ত করবেননা। 
মেয়র আইভী বলেন, আমি আমার মৌলভী ভাইদের অনুরোধ করবো, নারায়ণগঞ্জ থেকে কোন ধরণের বেফাঁস কথা বলে কোন ধরণের ঝামেলা তৈরি করা, জাতীয় পর্যায়ের ইস্যু তৈরি করা দয়া করে এই কাজটি করবেননা। শান্তিতে থাকুন, সকলকে শান্তিতে রাখুন।


মেয়র আইভী বলেন, আমরা জনগণের কাতারে গিয়ে কাজ করি। যেমন কাজটি করেছি করোনার সময়। করোনার সময় আমাদের মেডিকেল টিম কীভাবে মানুষের সেবা করেছে, পাশে থেকেছে আপনারা সেটি দেখেছেন। সিটি করপোরেশন এই মেডিকেল টিম গঠন করে মানুষকে সেবা দিয়ে গেছে। 


স্টার ক্লাউড সভাপতি ডা. মো.টিপু সুলতানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক প্রফেসর ডা.আতিকুজ্জামান সোহেল পরিচানায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহসভাপতি ডা. নিজাম আলী, সাধারণ সম্পাদক ডা. অলোক কুমার সাহা, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু, নাসিক প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা প্রমুখ।

 

এই বিভাগের আরো খবর