শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সদর নৌ থানার উদ্যোগে ৭ মার্চ উদযাপন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে নারায়ণগঞ্জ সদর নৌ-থানার উদ্যোগে বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন হয়েছে।
 


রোববার (৭ মার্চ) বিকেলে নগরীর ১নং খেয়াঘাট এলাকায় সদর নৌ থানায় অফিসার ইনর্চাজ (ওসি) মো. শহিদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ অঞ্চলের নৌ-পুলিশ সুপার মীনা মাহমুদা।


 
মীনা মাহমুদা তার বক্তব্যে বলেন, ৭ই মার্চ বাঙালী জাতির জীবনে এক গুরুত্বপূর্ণ দিন। এবারের এ দিনটি আরও গুরুত্বপূর্ণ। কেননা, আমরা সামনেই স্বাধীনতার সুর্বণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছি। এ ৭ই মার্চ না হলে দেশ স্বাধীন হতো না। আমরা বিশ্বের দরবারের মাথা উঁচু করে দাঁড়াতে পারতাম না। 

 

তিনি বলেন মাত্র ১৯ মিনিটে উনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) এ ভাষণটি দিয়েছিলেন। উনার এ ভাষণটি এ বাংলায় বিদ্যুৎগতিতে ছড়িয়ে পড়লে জাতির মনে শক্তি সঞ্চার হয়। যার ফলে বাঙালিরা মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরে ৩০ লক্ষ প্রাণ উৎসর্গ করে এ স্বাধীনতাকে ছিনিয়ে আনে।


 
মিনা মাহমুদা আরও বলেন, আসুন এ দেশকে আমরা ভালোবাসি। আমরা কোন অন্যায়ের কাছে মাথা নত করবো না। আমরা অন্যায়কে না বলবো এবং মাদককেও না বলবো।


 
নারায়ণগঞ্জ সদর নৌ-থানার উপপরিদর্শক ইউনূস মুন্সীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ নৌ-যান ও শ্রমিক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক সবুজ সিকদার, বাংলাদেশ কার্গো ট্রলার বাল্কহেড শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম, শ্রমিক নেতা মাহমুদ হোসেন, জুয়েল প্রধান, উপপরিদর্শক মো. ছগির মিয়া, সহকারী উপপরিদর্শক জহিরুল ইসলাম, মো. মীর আলিম, মো. ইবাদত প্রমূখ।
 

এই বিভাগের আরো খবর