বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সপ্তম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে ‘সপ্তম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২১’ এর আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশ জনকে সার্টিফিকেট, বই ও ক্রেস্ট প্রদান করা হবে।

 

দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বই বিশেষ-ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক ২০২১’ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম দশটি রচনা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক “ত্বকী” প্রকাশিত হবে।

 


রচনা প্রতিযোগিতায় ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় ‘আমার ঘর আমার স্কুল’ (২০০ শব্দের মধ্যে), ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘করোনা কালের শিক্ষা’ (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয় ‘গ’ বিভাগের জন্য ‘ত্বকীকে নিয়ে যে কোন বিষয়ে একটি রচনা’ (১৫০০ শব্দের মধ্যে)।

 


চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগের বিষয় উন্মুক্ত, ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগের বিষয় ‘ঘরেই আমার সকল খেলা’, ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগের বিষয় ‘ত্বকীর একটি ছবি আঁক’। 


* চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০ঢ১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে। 

 

* রচনা ও চিত্রকর্ম ডাকযোগে ১৫ নভেম্বর ২০২১ এর মধ্যে পাঠাতে হবে। স্পষ্ট অক্ষরে খামের উপর নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নম্বর লিখে এর সঙ্গে ১ কপি পাসপোর্ট সাইজ ছবি সংযুক্ত করে পাঠাতে হবে।

 

* চিত্রাঙ্কন প্রতিযোগীদের ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

 

* লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা ঃ সপ্তম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২১, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এস.কে. রোড নারায়ণগঞ্জ। 
০১৮১৩৫৩৫১৫৫।

          
 

এই বিভাগের আরো খবর