শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সবজির দাম কম, তবে ক্রেতা নেই বাজারে

মেহেদী হাসান

প্রকাশিত: ২৫ জুন ২০২১  

করোনা সংক্রমণ প্রতিরোধে সাত জেলায় সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনে আওতায় রয়েছে  নারায়ণগঞ্জ জেলা। তাই নগরীর বাজারগুলোতে গেছে ক্রেতাদের স্বল্প উপস্থিতি। বিক্রেতারা জানিয়েছেন, লকডাউনের কারনে বাজারে ক্রেতা কম, আর ক্রেতা কম থাকা কারনে বিক্রিও কম হচ্ছে। সবজি বিক্রেতা জানান, গত সপ্তাহ থেকে এই সপ্তাহে সবজির দাম কম, আর যেহেতু ক্রেতা কম তাই কম দামেই আমরা সবজি বিক্রি করছি। মাছ বিক্রেতা জানান, এখন বর্ষা কালে মাছ ধরা কম হয়, আবার লকডাউন, এই লকডাউনের কারনে ক্রেতা কম তাই গত সপ্তাহ থেকে এই সপ্তাহে কম দামে মাছ বিক্রি করছি।

 


গতকাল নগরীর পাইকারি দিগুবাবুর বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি পেয়াজ ৪৫ টাকায় বিক্রি হচ্ছে এবং  আলুর পাল্লা (৫ কেজি) ১০০ টাকা। এদিকে গত সপ্তাহে দেশি আদা প্রতি কেজি ১২০ টাকায় বিক্রি হলেও এ সপ্তাহে কমে ১০০ টাকা হয়েছে। তবে ১ সপ্তাহের ব্যবধানে রসুনের দাম কেজিতে ১০ টাকা বেড়েছে।  এ সপ্তাহে ৭০ টাকার পরিবর্তে রসুন বিক্রি হচ্ছে, ৮০ টাকায়। এছাড়া, কালো বেগুন প্রতি কেজি ৫০ টাকা থেকে ৭০ টাকা,      টমেটো ৮০ টাকা কেজি, পেপে ৩০ টাকা কেজি এবং পটল বিক্রি হচ্ছে ৩০ টাকা কেছি। এছাড়া, কাকড়ল ৪০ থেকে ৫০ টাকা, ঢেড়স ৪০ টাকা, শশা ৩০ থেকে ৪০ টাকা, কাচা মরিচ ৩০ টাকা, গাজর ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

 


এদিকে লাউ ৪০ থেকে ৫০ টাকা ও মিষ্টি কুমড়া আকার ভেদে ৪০ থেকে ৬০ টাকায় প্রতি পিস বিক্রি হচ্ছে অন্যদিকে, পামওয়েল সয়াবিন তেল ১৩০ টাকা লিটার ও ৫ লিটারের রূপচাঁদা বিক্রি হচ্ছে ৬৮০ থেকে ৬৯০ টাকা দরে। আর চিনি প্রতি কেজি ৭০ টাকা, মসুর ডাল ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।
মাছের দাম  গত সপ্তাহ থেকে এই সপ্তাহে অনেক টা কম। বিক্রেতারা জানান, এখন বর্ষা কাল তাই মাছ আমদানি একটু কম হয়, তাছাড়া লকডাউনের কারনে বাজারে ক্রেতাও কম।

 


বাজারে বড় ইলিশের হালি ১ হাজার থেকে ১৩০০ টাকা ও ছোট সাইজের ইলিশ গত সপ্তাহে  ৬০০ থেকে ৭০০ টাকা কেজি দরে বিক্রি হলেও এই সপ্তাহে ৪০০ থেকে ৭০০ টাকা কেজি দরে বিক্রি  হচ্ছে। চিংড়ি প্রতি কেজি ৬০০ থেকে ৮০০ টাকা,  রুই ২০০ থেকে ২৫০ টাকা কেজি, পাঙ্গাশ ১০০ টাকা কেজি, কাতলা ৩০০ থেকে ৪০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

 


এদিকে, গরুর মাংসের দাম প্রতি কেজি ৬০০ টাকা ও খাসির মাংস ৮০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়া বয়লার মুরগির মাংস ১২০ টাকা, লাল লেয়ার মুরগী ২৩০ ও পাকিস্তানি মুরগী ২০০ থেকে ২২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। 

এই বিভাগের আরো খবর