শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সবাই সর্তক থাকবেন : আইজিপি

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২২  


আমলাপাড়া পূজা মন্ডপ পরিদর্শন করলেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) আবদুল্লাহ আল মামুন। গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে নগরীর আমলাপাড়া পূজা মন্ডপ পরিদর্শন করেন।  

 

 

এসময় আইজিপি আবদুল্লাহ আল মামুন সকলকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আমি নারায়ণগঞ্জে বহুবার এসেছি। এখানকার পরিবেশ ও আইন শৃঙ্খলা রক্ষার্থে যারা কাজ করছে তারা সুন্দর একটি পরিবেশ বজায় রেখেছে।

 

 

আমরা যার যার অবস্থান থেকে নিজেদের দ্বায়িত্ব পালন করছি। সকল মহলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমরা শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও সুন্দর ভাবে পালন করছি। প্রধানমন্ত্রী জঙ্গীবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছেন সে অনুযায়ী আমরা কাজ করে চলেছি।

 

 

যার ফলে বাংলাদেশ সারা বিশ্বে একটি রোল মডেল হিসেবে নজির স্থাপন করেছে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে। তারপরেও কিছু দুষ্কৃতিকারী চক্র যখনই সুযোগ পায় তখনই একটি অঘটন ঘটানোর চেষ্টা করে।

 

 

তিনি আরও বলেন, আমরা সকল ধর্মের মানুষরা মিলে যে সাম্প্রদায়িক সম্প্রীতির সৃষ্টি করেছি সেই ঐতিহ্যকে তারা নষ্ট করতে চায়। আমি চাইনা আমরা যে ঐতিহ্য সৃষ্টি করেছি সাম্প্রদায়িক সম্প্রীতির সেটা নষ্ট হোক; আজকে কিন্তু শেষ দিন।

 

 

অপকর্মটা কখন করে, যখন আরতি শেষ করে সবাই আরাম করতে যায় তখনই তারা একটা অঘটন ঘটায়। এতে করে সারাদেশে একটি আতংকের সৃষ্টি হয়।

 

 

এতে ধর্মীয় উৎসাহ উদ্দীপনা সেটা নষ্ট করে ফেলে। আজকে রাত ১২টা থেকে ভোর পযর্ন্ত খুবই গুরুত্বপূর্ণ, সবাই সর্তক থাকবেন।কোন অপকর্ম করতে আসলে তাকে ধরে ফেলবেন আর যদি না পারেন তাহলে চিনে রাখবেন আমরা তাকে ধরবো ‘

 

 

এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসক ও অর্থ) মুহাম্মদ সাইদুর রহমান খান, অতিরিক্ত ডিআইজি নুরুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

 

 

অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু, এফবিসিসিআই এর পরিচালক ও আমলাপাড়া সার্বজনীন পূজা মন্ডপের সভাপতি প্রবীর কুমার সাহা, সাধারণ সম্পাদক শ্যামল সাহা, নারায়ণগঞ্জ সদর থানার অফিসার ইনর্চাজ আনিচুর রহমান মোল্লা সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ। এন.এইচ/জেসি