শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সবার মনেই প্রশ্ন এবার কি হবে বাদলের

পরিচয় প্রকাশ গুপ্ত

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  


# দরজায় কড়া নাড়ছে জেলা আওয়ামী লীগ সম্মেলন

 


সেই ছাত্রাবস্থা থেকে জীবণের দীর্ঘতম সময় ওসমান পরিবারের ছায়ায় ছায়ায়ই পাড়ি দিয়ে এসেছেন  নারায়ণগঞ্জের সুযোগ সন্ধানী আওয়ামী লীগ নেতা আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল ওরফে ভিপি বাদল। পরে যেন পস্তাতে না হয়, এজন্য জীবণের কোন সুযোগই তিনি হাতছাড়া করেননি।

 

 

 

 

 

 

 

 

তোলারাম করেজে ভর্তি হওয়ার পর তিনি শামীম ওসমানের সান্নিধ্যে আসেন এবং তার বন্ধুর কাতারে স্থান লাভ করেন। দু’বার কলেজের ভিপি হয়েছেন তিনি শামীম ওসমানের কল্যানেই। আর, এ কারণেই তার ভিপি বাদল নামকরণ। বিগত ’৮৬ সালের বিতর্কিত জাতীয় নির্বাচনে নৌকা নামিয়ে লাঙ্গল উপরে তোলার মাধ্যমে তিনি জাপা নেতা নাসিম ওসমানের ঘনিষ্ঠ হন।

 

 

 

 

 

 

 

 

 

নাসিম ওসমানের বদৌলতে তিনি বন্দরের বিতর্কিত পীর জাকির শাহের ক্যাশিয়ার পদেও অধিষ্ঠিত হয়েছিলেন। প্রথম বার শামীম ওসমান এমপি থাকাকালীন তিনি স্বল্প সময়ের জন্য নারায়ণগঞ্জ পৌরসভার প্রশাসক পদেও অধিষ্ঠিত হয়েছিলেন। বিএনপি নেতা এড. তৈমূর আলম খন্দকারের এক রীটে পরবর্তিতে তিনি সে পদ থেকে অপসারিত হন।

 

 

 

 

 

 

 

 

 

বিগত উপজেলা নির্বাচনে সদর উপজেলা চেয়ারম্যান পদে তিনি প্রার্থী হয়েছিলেন। আওয়ামী লীগ নেতা আঃ কাদির এবং আনোয়ার হোসেনও সে নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। বিএনপি নেতা এড. আজাদ বিশ্বাস সে নির্বাচনে জয়ী হন এবং বাদল ৪র্থ স্থান লাভ করেন। তবে, এমপি, মেয়র, জেলা পরিষদ চেয়ারম্যান, হেন কোন নির্বাচন নেই যেখানে বাদল দলীয় মনোনয়ন প্রার্থী হননি। সাম্প্রতিক জেলা পরিষদ নির্বাচনেও বাদল মনোনয়ন চেয়েছিলেন।

 

 

 

 

 

 

 

 

তবে, তার পক্ষে ভাগ্যের শিকা ছিঁড়েনি। ছিঁড়েছে তারই বন্ধু চন্দন শীলের পক্ষে। এদিকে, জেলা আওয়ামী লীগ সম্মেলন দরোজার কড়া নাড়ছে। এ মাসেই এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। গতকাল জেলা আওয়ামী লীগের বর্দ্ধিত সভা ছিল। এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এমপি মির্জা আজম। সভায় জেলা সম্মেলনের রূপরেখা নিয়ে আলোচনা হয়েছে।

 

 

 

 

 

 

 



সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বর্তমান জেলা কমিটির সেক্রেটারী হিসেবে বাদল আবারও সেক্রেটারী হতে চাচ্ছেন। তবে, দুটি কারণে তা সহজ হবে না বলে মনে করেন নেতা-কর্মীরা। এক, নানা কারণে তিনি বিতর্কিত। কেন্দ্রে তার বিরুদ্ধে নানা অনৈতিক কারণে অভিযোগের ফাইল ভারী হয়েছে এবং দলীয় নেতাকর্মীরা এবার পরিবর্তন চান।

 

 

 

 

 

 

 

 

 

দুই, জেলা সেক্রেটারী পদ নিয়ে আলোচনায় আছেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবু। বাবু যে কোন মাপকাঠিতে বাদলের চেয়ে যোগ্য। এ পদে পাইপ লাইনে আরও আছেন আইভীপন্থী নেতা বর্তমান জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম। তাই সবার মনেই প্রশ্ন এবার বাদলের কি হবে?    এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর