বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সহিংসতা ও ধর্ষণসহ ৫ মামলায় ১৫দিনের রিমান্ডে মামুনুল হক

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১২ মে ২০২১  

কারাগারে থাকা হেফাজতের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে ধর্ষণ ও সহিংসতাসহ পাঁচ মামলায় ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১২ মে) সকালে ভার্চ্যুয়ালি নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। সে সময় ভার্চ্যুয়ালি মামুনুল হককে হাজির করা হয়।

 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরির্দশক মো. আসাদুজ্জামান রিমান্ডের সত্যতা  নিশ্চিত করে গণমাধ্যম কর্মীদের জানান, ভার্চুয়াল কোর্টে মামুনুল হককে আদালতে হাজির করে পাঁচটি মামলায় পুলিশ ৩৮ দিনের রিমান্ডের আবেদন করে। এর মধ্যে ধর্ষণ মামলায় ১০ দিন, সোনারগাঁয়ে সহিংসতার দুই মামলায় ১৪ দিন ও সিদ্ধিরগঞ্জে সহিংসতার দুই মামলায় ১৪ দিন। শুনানি শেষে আদালত প্রত্যেক মামলায় তিন দিন করে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এখন মামলার তদন্তকারী কর্মকর্তা যখন খুশি মামুনুল হককে রিমান্ডে নিতে পারবেন বলেও জানান তিনি।

 

পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) এর নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মনিরুল ইসলাম জানান, সিদ্ধিরগঞ্জ থানার সহিংসতার ঘটনার মামলার এক আসামি মামুনুল হকের নির্দেশে নাশকতার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাই মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য মামলায় গ্রেফতারসহ সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। ঈদের ছুটির পর ভার্চ্যুয়াল কোর্টের মাধ্যমে এ বিষয় শুনানি হবে। 

 

গত ১৮ এপ্রিল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। গত ৩০ এপ্রিল সকালে ধর্ষণের অভিযোগে তার বিরুদ্ধে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেন এক নারী। যাকে মামুনুল হক তার দ্বিতীয় স্ত্রী দাবি করেছিলেন। 

 

উল্লেখ্য, এর আগে গত ৩ই এপ্রিল সোনারগাঁয়ের একটি রিসোর্টে একটি নারীসহ মামুনুল হককে  ঘেরাও করার ঘটনাকে কেন্দ্র করে হেফাজতের নেতাকর্মীরা মহাসড়কে আগুন দিয়ে বিক্ষোভ, আওয়ামী লীগ অফিস ভাঙচুর করে, ছাত্রলীগ নেতার বাড়িঘরে হামলা ভাঙচুর, এক সাংবাদিককে পিটিয়ে আহতসহ বিভিন্ন অরাজকতার ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও সাংবাদিক বাদী হয়ে একটি এবং স্থানীয়রা আরও তিনটি মামলা দায়ের করেন। এই ছয়টি মামলার তিনটিতেই মামুনুল হককে প্রধান আসামি করা হয়।
 

এই বিভাগের আরো খবর