শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিক টিটুর জায়গা দখলের চেষ্টা, মামলা তুলে নিতে হুমকি

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

 

স্থানীয় এক পত্রিকার ফটো সাংবাদিক আলী হোসেন টিটুর পৈত্রিকসূত্রে পাওয়া ৫৪ শতাংশ জায়গা দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে আব্দুল কাইয়ূম গংদের বিরুদ্ধে। এ বিষয়ে ফতুল্লা থানা ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ এবং উচ্চ আদালতে মামলা করেও রেহাই পাচ্ছেন না টিটু। 

 

মামলা তুলে নিতে প্রকাশ্যে ও বিভিন্ন মাধ্যম থেকে টিটুকে দেয়া হচ্ছে প্রাণনাশের হুমকি ধামকি। কিন্তু টিটু এসব হুমকি ধামকিকে তোয়াক্কা না করে মামলা চালিয়ে যাওয়ায় তাকে সহ তার সন্তান ও ভাইদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা চালাচ্ছে আব্দুল কাইয়ূম গংরা। মামলা দিয়ে হয়রানি করার পরও ক্ষান্ত হয়নি কাইয়ূম গংরা।

 

গত ৪ আগষ্ট (বৃহস্পতিবার) রাতে দেওভোগ বাংলাবাজার হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের সামনে টিটুকে একা পেয়ে ফের প্রাণ নাশের হুমকি দেন তারা। এ বিষয়ে শনিবার (৬ আগষ্ট) রাতে ৮ জনকে বিবাদি করে ফতুল্লা মডেল থানা একটি লিখিত অভিযোগ দায়ের করেন টিটু। বিবাদিরা হলেন, দেওভোগ বাংলা বাজার উত্তর গোয়াল বন্দ এলাকার মৃতঃ আব্দুল বারেকের ছেলে আব্দুল কাইয়ুম (৫৯), নুর আমিন (৬৫), আব্দুর রশিদের ছেলে মোঃ লিয়াকত হোসেন (৫৫), মৃতঃ তনু মিয়ার ছেলে আঃ রউফ (৫৯), মৃতঃ শাহাবুদ্দিনের ছেলে মিন্টু (৩৮), হেজমল (৪২), মৃতঃ মনির হোসেনের ছেলে বাপ্পি (৪৫) ও হাজী করিম মিয়ার ছেলে জুয়েল (৪৭)।

 

অভিযোগসূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত ১০টায় দেওভোগ বাংলাবাজার হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে টিটু বাসায় যাওয়ার পথে বিবাদীরা তাকে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা ও অভিযোগ তুলে নিতে বলে। টিটু তাদের কথায় রাজি না হওয়া টিটুকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। 

 

টিটু গালিগালাজ করিতে নিষেধ করলে তারা তার উপর ক্ষিপ্ত হয়ে বলে, ‘তুই যদি আমাদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা তুলিয়া না নেস, তাহলে তোকে জানে মাইরা ফেলুম। তুই যদি এই ঘটনার বিষয়ে আরও বেশি বাড়াবাড়ি করিস তাহলে তোকে যে আরও মিথ্যা মামলায় ফাসাইয়া দিবো। যদি জানে বাঁচতে চাস, তাহলে এখনও সময় আছে আমাদের কথায় রাজি হইয়া যা।’

 

এ বিষয়ে টিটু বলেন, দেওভোগ বাংলাবাজার এলাকায় পৈত্রিকসূত্রে পাওয়া আমার ৫৪ শতাংশ জায়গা আছে। যার সি.এস- খতিয়ান ১৮৪, ৬৯৭ দাগ নং- ২৩৪, ২৩৫, ৪২০, ৪২১, মৌজা- বড় দেওভোগ। সেই জায়গা দীর্ঘ বহুবছর যাবৎ জোরপূর্বক দখলের চেষ্টা করছে আব্দুল কাইয়ূম গংরা। তারা মূলত এলাকার চিহ্নিত ভূমিদস্যু। তারা ভুয়া দলিল করে আমার সম্পত্তি থেকে অনেক জায়গা বিক্রিও করে দিছে। 

 

তারা আমার কোন কথাই শুনছে না। ফলে বাধ্য হয়ে আমি আদালতে দুটি মামলা করি। মামলা নং- ১৭০/২০২০ইং ও দেঃ নং- ৪৬২/২১। মামলা করার পরও বিবাদীগন আদালতের নিদের্শ অমান্য করে আমার সম্পত্তিতে লাগানো আদালতের একটি নিষেধাজ্ঞা সম্বলিত সাইনবোর্ড ছিড়ে ফেলে। পরবর্তীতে আমি এই বিষয়েও বিবাদীগনের বিরুদ্ধে গত ২৪/০৫/২০২২ইং তারিখে ফতুল্লা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করি। 

 

কিন্তু তবুও তারা থেমে নেই। আমাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি সহ নানা ধরনের হুমকি ধামকি দিচ্ছে। গত বৃহস্পতিবারও আমাকে মামলা তুলে নিতে হুমকি এই দেয় কাইয়ূম গংরা। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আবারও আইনের দ্বারস্থ হয়েছি। আমি ফতুল্লা মডেল থানা পুলিশসহ জেলা পুলিশ সুপারের কাছে এ বিষয়ে সুবিচার কামনা করছি। এন.এইচ/জেসি
 

এই বিভাগের আরো খবর