বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

সাইনবোর্ড ফুটওভার ব্রীজ হকারদের দখলে

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৩  



# হকারমুক্ত করে নিরবিছিন্ন চলাচলের ব্যবস্থা গ্রহণের দাবি


যুগের চিন্তা রিপোর্ট : নারায়ণগঞ্জ এবং  নারায়ণগঞ্জের বাইরের মানুষদের জন্য সাইনবোর্ড ফুটওভার ব্রীজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভীড় লেগে থাকে এ ব্রীজটিতে। এ এলাকার মানুষদের পাড়াপারে একমাত্র অবলম্বন হিসেবে ব্যবহৃত হয় ফুটওভার ব্রীজটি। কিন্তু অধিকাংশ সময় ব্রীজ টি ব্যবহারের উপযোগী থাকে না। কারন ব্রীজটিতে সাড়িবদ্ধভাবে অবস্থান করে হকাররা। ব্রীজটির প্রায় অর্ধেক জায়গা হকারদের দখলে থাকে। বাকী অর্ধেক জায়গা দিয়ে মানুষ আসা যাওয়া করে। এতে করে দখল হয়ে গেছে অর্ধেক ব্রীজ। ফলে তীব্র ভোগান্তীতে ফুটওভার ব্রীজ ব্যবহারকারীরা। সালেহ নামক এক ব্যক্তি জানান, ঢাকা থেকে কাজের সুবাদে নারায়গঞ্জ যাতায়াত করি প্রতিদিন। কিন্তু হকারদের দখলের কারণে ব্রীজটি পার হতে প্রতিদিন ব্যাপক বেগ হতে হয়। তিনি ব্রীজটি হকারমুক্ত করে নিরবিছিন্ন চলাচলের ব্যবস্থা করার আহবান জানান।

৩ এপ্রিল (সোমবার) সরেজমিন পরিদর্শনে দেখা যায়  ব্রীজটির উপরে ও প্রবেশ মুখ হকার  দ্বারা দখল হয়ে আছে। এতে করে পারাপার হওয়া যাত্রীরা ব্যাপক ভোগান্তিতে পরেছে। দীর্ঘদিন এমন পরিস্থিতি চলমান থাকলেও কেউ এদের বিরুদ্ধে অবস্থান নেয়নি।
আসছে ঈদ উপলক্ষে এই ব্রীজটির কদর বেড়ে যাবে বহুগুন। তাই সকলের চাওয়া এই ফুটওভার ব্রীজটি হকার মুক্ত করে নির্বিঘ্ন চলাচলের ব্যবস্থা করা হোক।



 

এই বিভাগের আরো খবর