শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০

সিদ্ধিরগঞ্জে বনভোজনগামী যাত্রীদের গণপিটুনিতে যুবক নিহত

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বনভোজনগামী যাত্রীদের গণপিটুনিতে আবু সুফিয়ান (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার (১৯ জানুয়ারী) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় এই ঘটনা ঘটে বলে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের সূত্রে জানা যায়। এ ঘটনায় বনভোজনগামী বাসের চালক-হেলপার ও বাসটি আটক করেছে পুলিশ। 


গণপিটুনিতে নিহত আবু সুফিয়ান নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া বড়বাড়ী এলাকার মৃত গোলজার হোসেন বকুলের ছেলে। নিহত আবু সুফিয়ানের সাজিদ নামে দেড় বছরের একটি পুত্র সন্তান রয়েছে।


এদিকে, আবু সুফিয়ানের মৃত্যুতে তাঁর বাড়ীতে শোকের মাতম চলছে। ছেলেকে হারিয়ে তার মা বার বার মোর্ছা যাচ্ছে এবং স্বামীকে হারিয়ে সুফিয়ানের স্ত্রী নির্বাক। দেড় বছরের শিশু সন্তানটি জানে না তার বাবা আর পৃথিবীতে নেই। এ ঘটনায় দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছে নিহতের পরিবারটি।


এ ঘটনায় নিহত আবু সুফিয়ানের চাচা জজ মিয়া বাদী হয়ে বনভোজনগামী যাত্রী এবং ওই বাসের চালক, হেলপারসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।


মামলা সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে দশটায় আবু সুফিয়ান এবং তার বন্ধু অনিক সরকার হৃদয় (২৪) মোটর সাইকেল যোগে সাইনবোর্ড হতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি নিজ বাড়িতে ফিরছিলেন। এসময় মোটরসাইকেলটিকে সিডিএম ট্রাভেলস (ঢাকা-মেট্টো ব- ১৪-৪৬৪৯) এর একটি বাস চাপ দেয়। এ সময় সুফিয়ান ও তার বন্ধু হৃদয় কোনোরকমে নিজেদের রক্ষা করেন। পরে তারা কিছুদুর এগিয়ে বাসটির গতিরোধ করেন। এসময় বাসের চালক, হেলপারসহ বনভোজনগামী যাত্রীদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন তারা। বাকবিতন্ডার এক পর্যায়ে বনভোজনের যাত্রী এবং বাসের চালক ও হেলপারসহ ২০/২৫ জন সুফিয়ান ও হৃদয়কে গণপিটুনি দেন।


মামলায় আরো উল্লেখ করা হয়, গণপিটুনির এক পর্যায়ে সুফিয়ানকে গলায় পা দিয়ে চাপ দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এইসময় তাদের আর্তচিৎকারে আশেপাশের লোকজন এবং হাইওয়ে পুলিশ এগিয়ে আসলে অন্যরা সবাই পালিয়ে যান। পরে তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিলে সেখান থেকে তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পাঠানো হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সুফিয়ানকে মৃত ঘোষণা করেন।


সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম এ বিষয়ে বলেন, বুধবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানাড়পাড় এলাকায় সুফিয়ান নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় নিহতের চাচা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। দোষীদের খুজে বের করার চেষ্টা চলছে।

এই বিভাগের আরো খবর