বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে মতির দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ : আহত ১৫

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২০  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নাসিক প্যানেল মেয়র ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি’র দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও  গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের ১০/১৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। 

 

আহতদের মধ্যে নুর মোহাম্মদ (৩০), নিদুল (১৯), রিয়াদ (২১), রাহুল (২০) ফয়সাল (২১) এর নাম জানা গেছে। তাদের নারায়ণগঞ্জ ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়ছে। এদের মধ্যে নুর মোহাম্মদের অবস্থা আশংঙ্কাজনক। 

 

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) গভীর রাতে নাসিক ৬নং ওয়ার্ড আাইলপাড়া রেললাইল এলাকায় কিশোর গ্যাং গ্রুপের লিডার সন্ত্রাসী পানি আক্তার ও মতির ভাতিজা শাকিল গ্রুপরের মধ্যে। 

 

খবর পেয়ে পুলিশ আসলে সন্ত্রাসী দুই গ্রুপ পালিয়ে যায়। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় মতির দুই গ্রুপের মধ্যে রড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, থার্টি ফাস্টনাইটে সন্ত্রাসী কিশোর গ্যাং লিডার পানি আক্তার সুমিলপাড়া রেললাইন এলাকায় মতির ভাতিজা শাকিল গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

 

এনিয়ে একাধিকবার সন্ত্রাসী পানি আক্তার ও শাকিল গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ জের ধরের থার্টি ফাস্টনাইটে মদ, বিয়ার, ইয়াবা খেয়ে রামদা, চাপাটি, চাকু, লোহারপাইপ, হকিস্টিকসহ ২০-২৫ জনের একটি কিশোর গ্যাং নিয়ে ভাতিজা শাকিল গ্রুপের উপর হামলা চালায়। এসময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ১০/১২ জন আহত হয়। এসময় গুলির শব্দ পাওয়া যায়। 

 

আহতদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নুর মোহাম্মদ জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। বাকিরা বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে। সংঘর্ষের খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে আসলে উভয় গ্রুপ পালিয়ে যায়।

 

এদিকে এলাকাবাসি জানায়, সন্ত্রাসী পানি আক্তার তুরুণ একটি সন্ত্রাসী গ্রুপ তৈরি করেছে। যাদের দিয়ে আদমজী ইপিজেড পানি আক্তার মহড়া দিচ্ছে সকাল-বিকাল ও রাতের মধ্যভাগে। রাত নাই দিন নাই পানি আক্তার ও তার বাহিনী নিয়ে এলাকায় মহড়া দেয়।এই বাহিনীর ভয়ে এলাকাবাসী আতংকিত। 

 

সম্প্রতি পানি আক্তার বাহিনী ইপিজেডে নারী শ্রমিকদের ইভটিজিং করায় এলাকাবাসীর গণপিটুনী খেয়ে থানা পুলিশের হাতে ধরা  খেয়েছে। 

 

এছাড়াও আদমজী ইপিজেডে সন্ত্রাসী কায়দায় শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে গার্মেন্টস পণ্য (মালামাল) বের করার ঘটনাও ঘটিয়েছে সন্ত্রাসী পানি আক্তার। এতে ওই ব্যবসায়ী চক্র লাখ লাখ টাকার মালামাল মাল হাতিয়ে নিচ্ছে। 

 

পানি আক্তার দীর্ঘদিন ধরে আদমজী ইপিজেডের ভেতর ইপিক গার্মেন্টসের ডিজিএম নূর নবীর সাথে গোপন আতাত করে মালামাল বের করছে। আধিপত্য বিস্তার এর মাধ্যমে সন্ত্রাসী কিশোর গ্যাং গ্রুপের প্রধান পানি আক্তার দিনের পর দিন এই অপকর্ম করে যাচ্ছে।

 

সে ৬নং ওয়ার্ড কাউন্সিলর মতির অনুসারী ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী হিসেবেই পরিচিত। নিজেই একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। গত ২০১৯ সালেন ৩ জানুয়ারি সুমিলপাড়া মুনলাইটের পিছনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের একটি অফিস ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে এ পানি আক্তার গ্রুপটি। 

 

প্রশাসনের সঠিক নজরদারি জোড়দার হলে এই বাহিনী থেকে এলাকাবাসীর মুক্তি মিলবে। এই সন্ত্রাসীর অবধৈ অস্ত্র উদ্ধার ও তাকে গ্রেফতার করার জন্য জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম এর প্রতি আহবান করেছে এলাকাবাসী। 

এই বিভাগের আরো খবর