শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনা, নারী ও সাংবাদিকসহ আহত ১৫

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৭ মার্চ ২০২১  

সিদ্ধিরগঞ্জ এলাকার সানারপাড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রাজ টিম্বার এন্ড ‘স’ মিলস এর সামনে রাস্তার মাঝখানে দাড়িয়ে থাকা একটি খালি বাস এর পেছনে সজোরে ধাক্কা দিলে পিছনের বাসের নারী ও সাংবাদিকসহ অন্তত ১৫জন যাত্রী আহত হয়েছে।

 

শনিবার (২৭ মার্চ) সকাল সোয়া ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সানার পাড় এলাকায় রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকা বন্ধু পরিবহন (ঢাকা মোট্রো-ব-১১-৪৭৯৭) নামের বাসের পেছনে দ্রুত চলতে থাকা হিমালয়া ট্রান্সপোর্ট কোম্পানী (ঢাকা মোট্রো-জ-১৪-১২৫৩) নামের বাসটি ধাক্কা দিলে এই দুর্ঘটনাটি ঘটে।

 

সে সময় রাস্তার পাশে দাড়িয়ে থাকা প্রত্যক্ষদর্শী ইদ্রিস আলী জানান, বন্ধু পরিবহনের বাসটি খালি ছিল, এবং বাসটি ঘুরানোর জন্য রাস্তার মাঝখানে অবস্থান করছিল। সে সময় চিটাগাং রোডের দিক থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে আসা হিমালয়া বাসটি খুব দ্রুত গতিতে আসে এবং বন্ধু পরিবহনের পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে হিমালয়া বাসে থাকা প্রায় ৩০ থেকে ৩৫জন যাত্রির সবাই কম বেশী আঘাত প্রাপ্ত হয়। তবে কমপক্ষে ১৫ জনের আঘাত বেশী ছিল। এর মধ্যে তিনজন মহিলার হাত ও মাথার আঘাতে রক্তাক্ত হয়ে উঠে। তাদের ডাক চিতকারে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। আর বাকীদের হাটু, হাত, বুক ও মাথায় আঘাত পাওয়ায় তাদের প্রাথমিক চিকিতসা নিতে হয়।

 

দুর্ঘটনার শিকার যুগের চিন্তার স্টাফ রিপোর্টার লতিফ রানা জানান, আমি হিমালয়া ট্রান্সপোর্ট এর যাত্রী ছিলাম, কাউন্টার সার্ভিস বন্ধ থাকায় সকাল ৯ টার দিকে মদনপুর থেকে ঢাকার উদ্দেশ্যে হিমালয়াতে বিরতিহীন যাত্রী উঠায়। ভাড়া বেশী নিলেও বিকল্প না থাকায় আমিও ঐ গাড়িতে উঠি এবং একেবারে পিছনের সিটে বসি। গতকাল রাস্তা অনেকটাই ফাঁকা থাকায় গাড়িটি খুবই বেপরোয়াভাবে চালাচ্ছিল এক অল্প বয়সী চালক। যাত্রীরা তাকে বারংবার সাবধান করলেও সে পাত্তা দেয়নি।

 

তিনি জানান, চিটাগাংরোড পার হওয়ার পর হঠাত করেই এক ভয়ংকর শব্দে থেমে যায় গাড়িটি। সবাই তার নিজের সিট থেকে ছিটকে পড়ে সামনের সিটের সাথে ধাক্কা খায়। সামনে তাকিয়ে দেখি বন্ধু পরিবহন (ঢাকা মোট্রো-ব-১১-৪৭৯৭) এর বাসটির পিছনের অংশ অনেকটাই দেবে গেছে। এতে আমার দুই হাটুর নিচে প্রচন্ড ব্যথাসহ বুকেও ব্যথা পাই। বাম হাটুর বেশ কিছু জায়গা ছুঁলে গেছে। গাড়ির সামনের সিটে বসা মহিলা যাত্রিদের মধ্যে ৩ জনের হাত ও মাথার বিভিন্ন স্থানে কেটে গিয়ে রক্ত বের হতে থাকে। এই সময় তাদের আত্মচিতকারে কম আঘাতপ্রাপ্ত যাত্রিসহ আশেপাশের লোকজন এগিয়ে এসে তাদের হাসপাতাল পাঠানোর ব্যবস্থা করে।
 

এই বিভাগের আরো খবর