শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে ৬নং ওয়ার্ডে দুই গ্রুপের সংঘর্ষ, রাবার বুলেট বিদ্ধ ৭

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে তেল ব্যবসায়ি ও পুলিশের সোর্স  আশরাফ উদ্দিন বাহিনী ও সাবেক কাউন্সিলর সিরাজ মন্ডলের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটেছে। 


এতে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এরমধ্যে ৭ জন রাবার বুলেট বিদ্ধ হয়েছে। সাবেক কাউন্সিলর সিরাজ মন্ডলের লোকজন ত্রাণ বিতরণ করার সময় আশরাফ বাহিনী হামলা করলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। বৃহস্পতিবার বিকালে এসও রোড এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার বিকালে সাবেক কাউন্সিলর সিরাজুল ইসলাম মন্ডলের লোকজন এসওরোড ডিপো সংলগ্ন খেজুঁর গাছ তলা এলাকায় অসহায় মানুষদের মাঝে ত্রান বিতরণ করছিল। এসময় আশরাফ বাহিনীর সদস্য মুন্নাসহ কয়েকজন তাদের সাথে দু:ব্যবহার করে। এবং সিরাজ মন্ডলের নাম ধরে গালমন্দ করে। 


এতে নোমান ও সালামরা বাধা দেয়। এ নিয়ে উভয়ে মধ্যে কথাকাটি হয়। এক পর্যায়ে সিরাজ মন্ডলের লোকজনকে মারধর করে আশরাফ বাহিনীর লোকজন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে সিরাজ মন্ডলের লোকজন এগিয়ে আসলে আশরাফ বাহিনী পালিয়ে যায়। 


কিন্তু পরক্ষনে আশরাফ, মহিউদ্দিন, খোরশেদ, নাজির, মুন্না, সোহেল মাস্টার, পানি আক্তার, খোকন (ইবা), সুমন (আইলপাড়া), ইপ্তি, রিফাতসহ ৪০/৫০ জন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সিরাজ মন্ডলের লোকজনের উপর দ্বিতীয় দফায় হামলা করে। এ সময় সিরাজ মন্ডলের লোকজন প্রতিরোধ করতে গেলে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায়। 


ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে তাদের মধ্যে। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব-১১ এর একটি টিম ঘটনাস্থলে ছুটে আসে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে। এবং উভয় পক্ষ ছত্রভঙ্গ হয়ে যায়।


পুলিশের এ্যাকশনে সিরাজ মন্ডলের অনুসারি ৬ জনসহ ৭ জন রাবার বুলেট বিদ্ধ হয়। তারা হলো- সুমন, বাক্কু, নোমান,  রাকিব, বড় সমুন, আলাউদ্দিন ও সালাম। এছাড়াও সিরাজ মন্ডলের অরো দুইজনকে কুপিয়ে জখম করে। তাদের নাম কালাম ও জসিম বলে জানা গেছে। 


এলাকাবাসী জানায়, আশরাফ উদ্দিন বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাতে এলাকার অনেক মানুষের বিরুদ্ধে মামলা দিয়েছে। এ কারণে অনেকেই তার উপর ক্ষুব্দ। তাছাড়া বেশ কিছুদিন ধরে আশরাফ বাহিনী পায়ে পারা দিয়ে  সিরাজ মন্ডলের সাথে ঝগড়া করার চেষ্টা করছে। 


গত ১৯ মার্চ রাতে সিরাজ মন্ডলের সমর্থক মাসুম নামে এক যুবককে বিনা কারণে মারধর করে আশরাফ। এক পর্যায়ে আশরাফ তার লোকজনের হাতে তুলে মাসুমকে। তারাও ব্যাপক মারধর করে। 


এই ঘটনায় মাসুমকে রক্ষায় এলাকার স্থানীয় লোকজন এগিয়ে গেলে আশরাফ তার অফিসে হামলা করার নাটক সাজায়। এবং সিরাজ মন্ডলের লোকজনের বিরুদ্ধে থানায় মামলা করে। এরই ধারা বাহিকতায় বৃহস্পতিবার বিকালে এই ঘটনা ঘটনায় সে।


এ ঘটনায় সিরাজ মন্ডল জানান, আমার লোকজন ত্রাণ দিচ্ছিলো। সকাল থেকেই বিভিন্ন এলাকায় ত্রাণ দেয়া হয়। বিকালে এসও রোড খেজুর গাছ তলা এলাকায় ত্রাণ দেয়ার সময় বিনা কারণে আমার ছেলেদের উপর আশরাফ উদ্দিনের লোকজন হামলা করে। পরে বাধা দিলে তারা দ্বিতীয় দফায় হামলা করে। 


আমি মনে করি এটা তাদের পরিকল্পিত হামলা। আমি আশরাফসহ হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।


অপরদিকে আশরাফ উদ্দিন জানান, আমাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে অফিসে এবং বাড়িতে হামলা করা হয়েছে। এসময় দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার অফিসের দরজায় হামলা করে ভিতরে প্রবেশ করে তারা আমাকে না পেয়ে আমার ড্রয়ারে থাকা তেল বিক্রির ২৭ লাখ ৩’শ ৩৬ টাকা লুট করে নিয়ে গেছে।

 

কিছুদিন আগেও তারা আমার একজন স্টাফের উপর হামলা চালিয়ে নগদ টাকা ছিনিয়ে নিয়েছিল। ঐ ঘটনায় সিরাজ মন্ডলসহ তার কয়েকজন সহযোগীর বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়। 

 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক জানান, ত্রান দেয়ার সময় একটি পক্ষ দু:ব্যবহার করে এ নিয়ে উভয়ের মধ্যে সংঘাত হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। 


এসময় ২ রাউন্ড রাবার বুলেট ছুড়তে হয়েছে পুলিশকে। বর্তমানে পুলিশ মোতায়েন রয়েছে। তবে এ ঘটনায় কেউ অভিযোগ দিলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


 

এই বিভাগের আরো খবর