শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

সেটা কোনো অস্ত্রের খেলা ছিলো না : কাজল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল বলেছেন, ‘আমরা রাইফেল ক্লাবের পক্ষ থেকে আজ থেকে ১৬ বছর আগে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে শুটিং প্রতিযোগিতার মাধ্যমে শুরু করেছিলাম। আসলে সেটা অস্ত্রের কোনো খেলা ছিলো না। ওনাদের (মুুক্তিযোদ্ধাদের) মিলনমেলা ধীরে ধীরে কমে যাচ্ছিল তাই, আমাদের মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী ও এমপির সাথে আলোচনা করেই আমরা সেই প্রতিযোগিতাটির আয়োজন করেছিলাম। বাংলাদেশে প্রতি বছরের ১৫ই ডিসেম্বর এটাই একমাত্র প্রতিযোগিতা, যেটা মুক্তিযোদ্ধাদের নিয়ে হয়।

 

বৃহস্পতিবার (১৮ মার্চ) শহরের রাইফেল ক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত শিশুদের মাঝে সঙ্গীত, চিত্রাঙ্কণ ও আবৃত্তি প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

 

এ সময় তিনি আরো বলেন, ১৯৫০ সালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব শুটিং’র জন্যেই শুরু হয়। কিন্তু ধীরে ধীরে আমরা শুটিং থেকে বেরিয়ে সামাজিক কর্মকান্ডে জড়িত হই। আমাদের দুটি ক্রিকেট টিম আছে, এই দলগুলো রাইফেল ক্লাবের হয়ে ভালো সাফল্য অর্জন করেছে। পাশাপাশি শিশুদের প্রতিভা যাতে দ্রুত বিকাশ হয়, তাই ২০১৬ সাল থেকে আমরা রাইফেল ক্লাবের পক্ষ থেকে সঙ্গীত, চিত্রাঙ্কণ ও আবৃত্তির প্রতিযোগিতা শুরু করি।

 

প্রতিবছর আমাদের এই প্রতিযোগিতায় হাজারো শিশু-কিশোর অংশগ্রহণ করে। এসময় আমরা ঢাকার বরেণ্য চিত্রশিল্পী ও আবৃত্তিকারদের দিয়ে প্রতিভাবান শিশু-শিল্পীদের বাছাই করে বঙ্গবন্ধু স্বর্ণপদক পুরষ্কার প্রদান করে থাকি। এবার মুজিব-শতবার্ষিকীতে আয়োজিত এই প্রযোগিতায় যারা যারা ভালো করেছে, সেই সকল শিশুদের জন্য আমার শুভকামনা রইল’।
 

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর