বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০

সোনারগাঁয়ে মেঘনা ইকোনমিক জোনে আগুন নিয়ন্ত্রনে আহত ৬

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

 

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের টিপরদী এলাকায় অবস্থিত মেঘনা ইন্ডাষ্ট্রিয়াল ইকোনমিক জোনে সোনারগাঁ প্রিন্টিং এন্ড প্যাকেজিং নামের একটি কার্টুন তৈরির কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। 


সোমবার  ৪ জুলাই সকাল পৌনে ৮ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে প্রথমে সোনারগাঁ ফায়ার সার্ভিস ও মেঘনা গ্রুপের নিজস্ব ফায়ার সার্ভিস  গজারিয়া ও ডেমরা ফায়ার সার্ভিসের ১৩ টি ইউনিট কাজ করে যাচ্ছে। জানা যায়, আগুন লাগার প্রথম দিকে ঘটনা প্রত্যক্ষ করতে ইকোনোমিক জোনের ভিতরে গণমাধ্যম কর্মীদের প্রবেশ করতে দেয়া হয়নি।


ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন জানান, ৭ টা ৪০ মিনিটে খবর পাওয়ার সাথে সাথেই আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস। কারণ ঘটনাস্থলের উল্টো দিকেই ফায়ার সার্ভিসের একটি ষ্টেশন রয়েছে। একে একে ফায়ার সার্ভিসের ১১ টি ও মেঘনা গ্রুপের ৬ টি মিলিয়ে ১৭ টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। কারখানার ভেতরে বিপুল পরিমাণ এলুমিনিয়াম ফয়েল ও কার্টন ছিলো। এগুলি দাহ্য পদার্থ হওয়ায় আগুন দাউ দাউ করে জ্বলতে থাকে। ১১ টা বিশ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে দগ্ধের কোনো খবর এখন পর্যন্ত তারা পাননি বলে জানান। 


মেঘনা গ্রুপের শ্রমিক রহিম জানান, সকাল ৮ টার দিকে সোনারগাঁ প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানার উত্তর পশ্চিম পাশ থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। তিনি আরও জানান, বেশ কয়েকজন ভিতরে আটকা পরে যায় পরবর্তীতে লাফিয়ে নামতে গিয়ে আহন হন।এমই/জেসি 
 

এই বিভাগের আরো খবর