শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৫ ১৪৩১

সোনারগায়ে চুরির মালামালসহ সুপারভাইজার আটক

সোনারগা প্রতিনিধি

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২১  

সোনারগা উপজেলার ট্রিপরদি এলকায় অবস্থিত চৌতি কম্পোজিট লিমিটেডের এক কর্মচারী তৈরি পোষাক চুরি করে নিয়ে যাওয়ার সময় গতকাল বুধবার নিরাপত্তা কর্মীরা তাকে হাতে নাতে ধরে ফেলে। পরে পুলিশের কাছে শোপর্দ করে কারখানার মালিকপক্ষ।

 

কারখানার শ্রমিক সূত্রে জানা যায়, উপজেলার চৈতি কম্পোজিট লিমিটেডের গত ছয় বছর ধরে চাকুরী করে আসছেন আফজাল মিয়া। তিনি ঐ কারখানার ফিনিশিং সুপার ভাইজার হিসেবে কর্মরত ছিলেন। আফজাল মিয়া জামালপুর জেলার বকশিগঞ্জ থানার মোনাজ উদ্দিনের ছেলে এবং ট্রিপরদি এলাকার হাজী শামসুল হক এর ভাড়াটিয়া।

 

গতকাল বিকেলে অফিস শেষে বাসায় ফেরার সময় তৈরি পোষাক সহ নিরাপত্তা কর্মীরা তাকে হাতে নাতে ধরে ফেলে। তার পরে মালিক পক্ষ পুলিশকে খবর দিলে তাকে থানায় নিয়ে যায়। এ প্রতিবেদকের সাথে কথা হলে আফজাল মিয়া জানান, তিনি কয়েকমাস যাবত বাসায় যাওয়ার সময় বিভিন্ন কৌশলে তৈরি পোষাক তার বাসায় নিয়ে জমা করেন। এ সকল পোষাক বিভিন্ন লোকের কাছে বিক্রি করার উদ্দেশ্যেই তিনি এই চুরির ঘটনা ঘটিয়েছেন বলে সত্যতা স্বীকার করেন। চৈত্রি কম্পোজিটের ডেপুটি জেনারেল ম্যানেজার (এডমিন) মিজানুর রহমান জানান, আফজাল মিয়া দীর্ঘদিন যাবত আমাদের কারখানায় চাকুরী করে আসছেন।

 

সেই সুবাদে সবার চোখ ফাকি দিয়ে বিভিন্ন সময়ে কারখানার তৈরি পোষাক চুরি করে নিয়ে তার বাসায় নিয়ে যায়। গতকাল একই ভাবে পোষাক চুরি করে নিয়ে যাওয়ার সময় নিরাপত্তা কর্মীরা তাকে হাতে নাতে ধরে ফেলে। পরে স্বীকারোক্তি অনুযায়ী তার বাসা থেকে লক্ষাধীক টাকার তৈরি পোষাক উদ্ধার করা হয়। এ বিষয় জানতে চাইলে সোনারগা থানার অসি তদন্ত শফিকুল ইসলাম জানান, এ বিষয় কারখানার পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। চোরাইকৃত মালামাল সহ আফজাল মিয়াকে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয় মামলার প্রস্তুতি চলছে।

 

এই বিভাগের আরো খবর