বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড

যুগের চিন্তা স্পোর্ট ডেস্ক

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২১  

স্বাধীনতা কাপের স্বাদ শেষ পেয়েছিলো ৩১ বছর আগে। ১৯৯০ সালে শেষ মোনেম মুন্নার হাত ধরে আকাশী নীল দল স্বাধীনতা কাপ জয় করেছিলো। এরপর ৩০ বছর পার হয়ে গেলেও, দুইবার ফাইনাল অবধি পৌছালেও এই কাপ জয় করতে পারে নি। আবার শেষ ৩ বছরে কোন ট্রফি জয় করতে পারে নি ধানমন্ডির ক্লাব। দেশ যখন স্বাধীনতার অর্জনের সুবর্ণজয়ন্তী উদযাপন করছে তখন আয়োজন হলো স্বাধীনতা কাপের ১১তম আসর। স্বাধীনতা কাপের শুরুতেই হট ফেবারিট ছিলো আবাহনী এবং বসুন্ধরা কিংস।

 

গতকাল (১৮ ডিসেম্বর) ফাইনালে মুখোমুখি হয় দুই দল। হাড্ডা-হাড্ডি খেলার কথাই ছিলো, কোন দল জিতবে তা বড়াই করে বলার সুযোগ ছিলো না। তবু বসুন্ধরা কিংসকে ৩-০ গোলে বিদ্ধস্ত করে স্বাধীনতা কাপ অর্জন করে আবাহনী দল।

 

হাইভোল্টেজ ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্যভাবে। কিন্তু হাফ টাইমের পরে খেল হারিয়ে ফেলে বসুন্ধরা কিংস। ২য় হাফের ৮ মিনিট যেতেই  রাফায়েল অগাস্টিনের পাস ধরে কিংসের দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে দর্শনীয় প্লেসিংয়ে গোল করেন রাকিব হোসেন। খেলার ৫৩ মিনিট যেতেই খেলার স্কোর করে ১-০। আবাহনী ব্যবধান দ্বিগুণ করতে সময় নেয় আরো ৮ মিনিট।  ৬১ মিনিটে পেনাল্টি থেকে আবাহনীর কোস্টারিকান ফরোয়ার্ড বল নিয়ে বক্সে ঢুকলে তাকে ফেলে দেন কিংসের রিমন হোসেন। পেনাল্টি থেকে গোল করেন ব্রাজিলিয়ান গোমেজ।

 

৭২ মিনিটে রাফায়েল অগাস্টিনের কর্নারে ইরানি মিলাদ শেখের মাথা হয়ে বল যায় ব্রাজিলিয়ান গোমেজের সামনে।৩ গোলে পিছিয়ে পড়া বসুন্ধরা বাকি সময় চেষ্টা করে ম্যাচে ফিরতে। পারেনি। উল্টো আবাহনী ব্যবধান বাড়িয়ে নেয়ান সুযোগ পেয়েছিল ৮৪ মিনিটে। রাকিবের লম্বা পাস ধরে বাম দিকে দিয়ে ঢুকে জোরালো শট নিয়েছিলেন গোমেজ। দ্বিতীয় পোস্টে বাতাস দিয়ে বল বাইরে গেলে ব্যবধান আর বাড়েনি আবাহনীর।


 

এই বিভাগের আরো খবর