শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সড়কের পাশে পলিথিনে মোড়ানো জীবন্ত নবজাতক

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩  

 

রূপগঞ্জে ময়লার স্তুপ থেকে স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় জীবিত এক নবজাতককে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার রাতে (১৪ মার্চ) উপজেলার গোলাকান্দাইল-আড়াইহাজার সড়কের হোরগাঁও এলাকার সিরাজ মিয়ার বাড়ির পাশ থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত নবজাতককে এনআইসিওতে ভর্তি করেছেন ইউএনও। তবে ধারণা করা হচ্ছে, ওই নবজাতককে হত্যার উদ্দেশ্যে ওই ময়লার স্তূপে কে বা কারা ফেলে রেখে যায়। শিশুটির মাথায় আঘাত আর গলায় রশি বাঁধানো দাগ দেখতে পেয়েছেন তারা।

 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক জানান, রাত ১১ টার দিকে গোলাকান্দাইল-আড়াইহাজার সড়কের পাশে হোরগাঁও এলাকার ময়লার স্তুপে কাপড়ে মোড়ানো একটি নবজাতকের কান্নার শব্দ পান স্থানীয় এলাকাবাসী। এ সময় এলাকাবাসী গিয়ে ওই নবজাতককে কাপড়ে মোড়ানো দেখতে পেয়ে জীবিত উদ্ধার করেন। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে তাকে অবহিত করলে তিনি প্রশাসনের হেফাজতে নিয়ে চিকিৎসা শুরু করেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক আরও বলেন, কাপড়ে মোড়ানো অবস্থায় ওই নবজাতককে উদ্ধার করা হয়। উদ্ধার হাওয়া নবজাতক কন্যা সন্তান। তার গলায় কাঁটা জখম রয়েছে। মাথার ডান পাশে ক্ষত রয়েছে। এছাড়া পোকামাকড় শরীরের কিছু অংশ কামড়িয়ে ক্ষত করেছে। গলায় রশি জাতীয় কিছুর দাগ রয়েছে।

 

ধারণা করা হচ্ছে, কয়েক ঘণ্টা আগে ময়লার স্তুপে হত্যার উদ্দেশ্যে ওই নবজাতককে ফেলে রাখা হয়েছিল। বর্তমানে নবজাতককে চিকিৎসা দেওয়া হচ্ছে। উপজেলার প্রশাসনের পক্ষ থেকে আমরা সার্বক্ষণিক এ ব্যাপারে তদারকি করছি। তবে নবজাতক এর অবস্থা আশঙ্কাজনক। এটা একটা নেক্কারজনক ঘটনা। আল্লাহ তাআলা নবজাতককে বাঁচিয়ে রাখলে ও সুস্থ হয়ে উঠলে সরকারি নিয়ম অনুযায়ী অভিভাবক হয়ে কেউ নিতে চাইলে দিয়ে দেওয়া হবে।

 

এদিকে শিশুটিকে দত্তক নিতে ইতোমধ্যে একাধিক পরিবার আবেদন করেছেন। তবে শিশুটি অসুস্থ থাকায় চিকিৎসাধীন রয়েছে। যদি উপযুক্ত কাউকে না পাওয়া যায় তবে শিশুমনি সেন্টারে দেয়া হবে।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর