শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

হাতিকে গনেশ বলে সমালোচনার মুখে খোরশেদ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২২  

# শুরু থেকেই প্রচারে সাম্প্রদায়িক উস্কানী দিচ্ছেন তৈমুর-খোরশেদ দুই ভাই


তৈমুর আলম খন্দকারের ভাই মাকসুদুল আলম খন্দকার হাতি মার্কায় ভোট চাইতে গিয়ে হিন্দু সম্প্রদায়ের লোকদের বলছেন হাতি হলো হিন্দুদের গনেশ। তাই হিন্দুরা যেনো এই গনেশ মার্কায় ভোট দেন। তাই দেবতা গনেশের সাথে এভাবে তৈমুর আলমের হাতি প্রতিকের তুলনা করায় হিন্দু সম্প্রদায়ের মাঝে ক্ষোভের জন্ম হয়েছে।

 

কারণ তৈমুর আলম খন্দকার বরারবরই এবারের নির্বাচনে সাম্প্রদায়িক রং লাগাতে চাইছেন। তিনি নিজেকে একজন অতি মুসলমান হিসাবে প্রতিষ্ঠা করতে চাইছেন। এবারের নির্বাচনের শুরুতে তিনি মসজিদ থেকে প্রচার শুরু করে এটা আবার বড় করে প্রচার করেছেন। মৃত্যুকালে লা ইলাহা ইল্লাহ বলে মরতে চান বলেও প্রচার করছেন।

 

অসাম্প্রদায়িক আইভীকে তিনি অধার্মিক হিসাবে চিহ্নিত করতে চেয়েছেন। যদিও তার এই প্রচেষ্ঠা মোটেও গ্রহণ করেননি নারায়ণগঞ্জবাসী। এখন আবার তৈমুরের ভাই খোরশেদ হাতি প্রতিককে একেবারে গনেশ বানিয়ে ফেলেছেন। এবং এই প্রতিকে সাম্প্রদায়িক রঙ চড়িয়ে তিনি হিন্দুদের ভোট পেতে চাইছেন। তাই ইসলাম ধর্মের দৃষ্টিতে তাদের এই চরিত্র হলো নিকৃষ্টতম মুনাফেকি চরিত্র।

 

যার ফলে হাতিকে গনেশ প্রতিক দাবি করায় মুসলমান সম্প্রদায়ের লোকেরাও ক্ষেপেছে। সবাই বুঝেছেন আসলে তৈমুর আর তার ভাই হিন্দু মুসলিম কোনটাই না। তারা তাদের লাভের জন্য যেখানে যেটা বলা দরকার তাই বলছেন। কিন্তু তাদের বিপরিতে মেয়র আইভী এই নির্বাচনে মোটেও ধর্মকে টানতে রাজী নন। তিনি সকল ধর্মকে সমান চোখেই দেখতে চান।

 

মানুষ হিসাবে দেখছেন তিনি সবাইকে। অথচ তৈমুর আর তৈমুরের ভাই কোথাও মুসলিম আবার কোথাও হিন্দু সেজে ভোট চাইছেন। এতে উভয় সম্প্রদায়ের লোকেরাই তাদের উপর নাখোশ হচ্ছেন বলে জানা গেছে।
 

এই বিভাগের আরো খবর