শনিবার   ২০ এপ্রিল ২০২৪   বৈশাখ ৭ ১৪৩১

হামলার ভিডিও দেখে গাবতলীবাসীর মাঝে তোলপাড়

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  



ফতুল্লা থানার উত্তর মাসদাইর গাবতলী এলাকায় ডি.কে সামসুল হকের পঙ্গু ছেলে এমদাদুল হক অপুকে পিটিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে তারই বড় ভাই মনজুরুল হক টিটু। পৈত্রিক সম্পত্তি দখল করার জন্য ২৭ জানুয়ারী বিকাল ৫টায় প্রকাশ্যে রাস্তায় ফেলে নির্মম ভাবে পিটিয়ে হত্যার চেষ্টা চালায়; অপুর একটি পা নেই। সে এক পায়ে লাঠি দিয়ে ভর করে চলাফেরা করে।

 

 

হামলা করার সময় টিটুর সাথে আরো ছিলো তার অপর ভাই এহসানুল হক সুপ্রিত, বোন নাজমুন্নাহার মলি, সন্ত্রাসী তুহিন, রঞ্জু, মহব্বত, মনির, তৌফিক সহ আরো কয়েকজন। এরা এসে প্রথমে অপুর বাসার দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। পরে অপুকে ঘরের বাহিরে পেয়ে তার উপর হামলা চালায়। তাকে মাটিতে ফেলে বেদম প্রহার করে।

 

 

ঘটনাটি সিসি ক্যামেরায় রেকর্ড হয় এবং পরে তা সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়। পের ওই দিনই অপু ফতুল্লা থানায় গিয়ে একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশের যে আইওকে মামলাটি তদন্ত করতে দেয়া হয় সে আসামীদের দ্বারা প্রলুদ্ধ হয়ে অভিযোগটি ভিন্ন খাতে নেয়ার চেষ্টা চালায় বলে অভিযোগ উঠে।

 

 

কিন্তু ঘটনার ভিডিও ফুটেজ থাকাতে পরে ভিকটিম অপু নারায়ণগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ে যোগাযোগ করেন। পুলিশ সুপারের কার্যালয় থেকে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেয়া হয়। ফলে ঘটনার পাঁচ দিন পর এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানা গেছে।

 



এদিকে অসহায় পঙ্গু অপু জানিয়েছে বেশ অনেক দিন ধরেই তার বড় ভাই টিটু, ছোটো ভাই সুপ্রিত এবং বোন মলি তার পিতার রেখে যাওয়া বাড়ির অংশ লিখে দেয়ার জন্য তাকে চাপ প্রয়োগ করে আসছে। নানা ভাবে হুমকি ধমকি দিয়ে আসছে। এর আগেও টিটু সন্ত্রাসী তুহিন, রঞ্জু ও মনির গংদের নিয়ে এসে নানা ভাবে হমকি ধমকি প্রদর্শন করেছে; কিন্তু অপুর একটি পা নেই।

 

 

তাই সে কোনো কাজ করতে পারে না। স্ত্রী সন্তানদের নিয়ে সে তার অংশের বাড়ি ভাড়া দিয়ে কোনো রকমে সংসার চালায়। তাই তার এই পৈত্রিক বাড়িটি চলে গেলে তার এবং তার পরিবারের মাথা গুজার কোনো ঠাঁই থাকবে না। কিন্তু তার নিজের বড় ভাই হয়ে এই অসহায় ছোটো ভাইটির দিকে না তাকিয়ে উল্টো তাকে ভিটে মাটি ছাড়া করতে চাইছেন।

 



এদিকে অপু আরো জানান, তার বড় ভাই টিটু জার্মানে থাকেন। সম্প্রতি তিনি ঘন ঘন দেশে ফিরে আসছেন। দেশে এসেই তিনি এলাকার সন্ত্রাসীদের জরো করেন। আগেও কয়েকবার তিনি সন্ত্রাসীদের নিয়ে এসে তাকে হুমকি দেন। আর এবার তার উপর হামলা চালিয়েছে। তাই অপু তার স্ত্রী ও সন্তানদের নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন। তিনি তার উপর হামলার বিচার চান।

 



হামলায় আহত অপু আরো জানান, তার বড় ভাই টিটু এবং সন্ত্রাসীরা তাকে বার বার চাষাঢ়ার আওয়ামী লীগ নেতা জাকিরুল আলম হেলালের নাম ভাঙিয়েও হত্যার হুমকি দেয়। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর