মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪   বৈশাখ ১০ ১৪৩১

হেফাজতের হরতালে সন্ত্রাসী কার্যক্রমের ঘটনায় মামলা হচ্ছে

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৯ মার্চ ২০২১  

রোববার হেফাজতের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০টিরও বেশী স্পটে যানবাহনে অগ্নি সংযোগসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

সোমবার (২৯ মার্চ) মামলা প্রক্রিয়াধীনের বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান। তিনি জানান, এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে। এছাড়াও ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে আরো মামলা হতে পারে বলেও তিনি জানান।

 

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনের প্রতিবাদে রোববার ২৮ মার্চ বাংলাদেশ হেফাজতে ইসলামের ডাকা হরতালের অংশ হিসেবে নারায়ণগঞ্জ হেফাজতের উদ্যোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ত্রিশটিরও বেশী স্পটে যানবাহনে অগ্নি সংযোগসহ ভাঙচুর ও বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপের ঘটনা ঘটে।

 

এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, সানারপাড়, মৌচাক, চিটাগাংরোড ও কাঁচপুরসহ বিভিন্ন পয়েন্টে হেফাজত নেতাকর্মী-সমর্থকদের হরতালে ৩ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত ৩০ জন। তিনজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ৩০জন আহত হয়। এ সময় এই সড়ক দিয়ে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা চরম বিপাকে পড়ে।
 

এই বিভাগের আরো খবর